• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ বাগেরহাট জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২২  

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত স্নাতক পাঠদানকারী কলেজ র‌্যাংকিংয়ে বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ বাগেরহাট জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে। জাতীয় পর্যায়ে এই কলেজটিকে ৮৩তম শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত করা হয়েছে। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ব বিদ্যালয়ের গণসংযোগ দপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত স্নাতক (সম্মান) পাঠদানকারী ৮৮১টি কলেজকে অনলাইনে তথ্য প্রেরণের জন্য ২০১৯ সালের ৩ মার্চ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কলেজ গুলোর প্রেরিত তথ্যের ভিত্তিতে ১২৫টি কলেজ প্রাথমিকভাবে নির্বাচিত হয়। এর মধ্যে বাগেরহাট সদর উপজেলার বেলায়েত হোসেন ডিগ্র্রি কলেজ সারাদেশে ৮৩তম এবং জেলায় প্রথম অবস্থানে রয়েছে।
বেলায়েত হোসেন ডিগ্র্রি কলেজের অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, শিক্ষার্থীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদান ও আন্তরিকতার মধ্যদিয়ে পাঠদানের চেষ্টা করি। জাতীয় বিশ্ব বিদ্যালয়সহ আমাদের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সকল নির্দেশনা যথাযথ মান্য করার জন্য আমরা চেষ্টা করি। পাঠদানের ক্ষেত্রে শিক্ষকরা সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রাখেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই র্যাং কিং আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের মনোবল আরও বৃদ্ধি করবে। এর মাধ্যমে কলেজের পরিবেশ ও শিক্ষার মান উন্নত হবে বলে আশা করেন তিনি।

বেলায়েত হোসেন ডিগ্র্রি কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি খান রেজাউল ইসলাম বলেন, আমরা চেষ্টা করেছি কলেজের পাঠদানসহ সব ক্ষেত্রকে গতিশীল ও শৃঙ্খলার মধ্যে আনতে। শিক্ষক, শিক্ষার্থী ও ব্যবস্থাপনা কমিটির সকলের আন্তরিকতায় কলেজটি জেলায় শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। এজন্য আমরা সবাই আনন্দিত। আশাকরি আমাদের কলেজ ভবিষ্যতে আরও ভাল করবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা