• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

রামপালে আক্তার চেয়ারম্যান হত্যার ৯ আসামী জেল হাজতে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

রামপালের বহুল আলোচিত জনপ্রিয় ইউপি চেয়ারম্যান খাঁজা মঈন উদ্দিন আক্তার হত্যা মামলার ৯ আসামীকে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন। মঙ্গলবার বেলা ১১ টায় বাগেরহাটের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. রবিউল ইসলাম এ আদেশ দেন।
আসামীরা হলো উজলকুড় ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান আশিক, মিলন আকুন্জী, মো. শুকুর ফকির, শাহীন মাষ্টার, মো. আফজাল হোসেন, আইয়ুব আলী, রেজাউল করিম, দেলোয়ার ফকির ও মো. শাহ আলম। মামলার অপর আসামিদের মধ্যে কাজী আসাফুজ্জামান বাবুল, আহাদ শেখ, তানভীর ও আজিম জামিনে রয়েছেন।
বাগেরহাটের বিজ্ঞ আইনজীবী ডক্টর এ কে আজাদ ফিরোজ টিপু'র এ্যাসোসিয়েট আইনজীবী মো. আবু জাহিদ জানান, আসামীরা উচ্চ আদালতে জামিনের প্রার্থনা করলে উচ্চ আদালত ৪ সপ্তাহের মধ্যে নিন্ম আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। আসামিরা মঙ্গলবার বেলা ১১ টায় বাগেরহাটের জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম এর আদালতে হাজির হলে বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি শেষে আসামিদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন।
মামলার বাদী সাহেব আলী আকুন্জীর পক্ষে শুনানি করেন বিজ্ঞ আইনজীবী ডক্টর এ কে আজাদ ফিরোজ টিপু। আসামিদের পক্ষে ছিলেন, বিজ্ঞ আইনজীবী আলী আকবর, ভূইয়া হেমায়েত হোসেন ও এনামুল কবির। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আলী।
উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারী রামপাল উপজেলার ভরসাপুর বাস স্ট্যান্ডে দূর্বৃত্তদের ছোড়া বোমার আঘাতে সাবেক উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উজলকুড় ইউপি চেয়ারম্যান খাঁজা মইন উদ্দিন আক্তার নির্মমভাবে নিহত হন। এ ঘটনায় রামপাল থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।
বাগেরহাটের সিআইডি ইন্সপেক্টর শাহানা আফরোজ খাঁন চৌধুরী পৃথক ২ টি মামলায় গত ২০ জুলাই বিজ্ঞ আদালতে সম্পুরক ১৩২ ও ১৩২ (১) অভিযোগপত্র দুইটি দাখিল করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা