• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শিশুকে ধর্ষণচেষ্টা, দোকানিকে গণধোলাই

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২  

বাগেরহাটের মোংলায় খাবারের লোভ দেখিয়ে এক শিশুকে (০৮) ধর্ষণচেষ্টার অভিযোগ ওঠেছে। এ ঘটনায় অভিযুক্ত দোকানি আবুল বাশারকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছেন এলাকাবাসী।

সোমবার (১০ অক্টোবর) পৌর শহরের ৬ নম্বর ওয়ার্ড কবরস্থান রোড এলাকায় এ ঘটনা ঘটে।

এরপরই আবুল বাশারকে গ্রেফতার করেছে পুলিশ। তার নামে মোংলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

অভিযুক্ত আবুল বাশার শ্রমিক আবাসিক এলাকার মো. আনছার শিকদারের ছেলে।

ভুক্তভোগী পরিবার ও মোংলা থানার মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী ওই শিশু উপজেলার কবরস্থান রোড শ্রমিক আবাসিক এলাকায় আবুল বাশারের দোকানে প্রতিদিন খাবার কেনার জন্য যেত।

সোমবার (১০ অক্টোবর) দুপুরেও বাসা থেকে বের হয়ে আবুল বাশারের দোকানে খাবার কিনতে যায় শিশুটি। এ সময় ডেকে নিয়ে খাবারের লোভ দেখিয়ে কৌশলে দোকানের পেছনে নিয়ে তাকে ধর্ষণচেষ্টা করে বাশার। একপর্যায়ে চিৎকার দিলে আবুল বাশার তাকে ভয়ভীতি দেখান এবং কাউকে কিছু বললে গলাটিপে মেরে ফেলার হুমকি দেন।

পরে বাসায় ফিরে সব ঘটনা মাকে খুলে বলে শিশুটি। বিষয়টি এলাকায় জানাজানি হলে উত্তেজিত এলাকাবাসী দোকানি আবুল বাশারকে গণধোলাই দিয়ে আটকে রেখে পুলিশে খবর দেয়। পুলিশ জনতার হাত থেকে উদ্ধার করে তাদের হেফাজতে নেন বাশারকে।

এলাকাবাসী জানায়, এর আগেও এলাকার অনেক শিশুর সঙ্গে এমন আচরণ করার অভিযোগ রয়েছে দোকানদার আবুল বাশারের বিরুদ্ধে। বেশ কয়েক বার এমন ঘটনা নিয়ে তাকে সাবধান করা হলেও স্বভাব পরিবর্তন হয়নি তার। তাই তাকে ধরে প্রশাসনের কাছে তুলে দেয়া হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ধর্ষণচেষ্টার অভিযোগে শিশুটির মা বাদী হয়ে আবুল বাশারের নামে মামলা করেছে। আটক বাশারকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা