• সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৪ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

দস্যুতার কাজে লিপ্ত হলে কঠোর ব্যবস্থা, মোংলায় পুলিশ সুপার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২  

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১১ টায় দিগরাজ সুপার মার্কেট সংলগ্ন মাঠে মোংলা থানা পুলিশের আয়োজনে মোংলা ও রামপাল উপজেলার জেলে ও আত্মসমর্পণকৃত বনদস্যু, মৎস্য ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সুন্দরবনের বনজীবিদের নিরাপত্তা নিশ্চিত করন ও জীববৈচিত্র সংরক্ষণে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক পিপিএম।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, ২০১৮ সালের পর থেকে সুন্দরবন দস্যুমুক্ত ছিল। কিন্তু বর্তমানে ছোট্ট একটি নব্য বাহিনী নেমে জেলেদের উপর হামলা করছে। এ খবরের সাথে সাথে পুলিশের অভিযানে ওই দস্যু বাহীনির তিনজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে। বাকিরাও পুলিশের জালের মধ্যে রয়েছে। এ অবস্থায় তিনি দস্যুদের আত্মসমর্পণের আহবান জানান। অন্যথায় জেলেদের সহযোগীতায় অচিরেই তাদের আইনের আওতায় আনা হবেও বলে জানান তিনি। এ সময় বনের উপর নির্বর শীল সকল পেশার লোকদের তিনি বলেন সুন্দরবন আমাদের মায়ের মতন, সুন্দরবনের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ কে সঠিক তথ্য দিয়ে সাহায্য করবেন। পুলিশ সব সময় আপনাদের সেবায় নিয়জিত।

মোংলা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে আইনশৃঙ্খলা বিষয়ক বিভিন্ন বিষয় বক্তব্য রাখেন, মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল, মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, বুড়িরডাঙ্গা ইউপি চেয়ারম্যান উদয় শংকর বিশ্বাস প্রমুখ।

উপস্থিত বনজীবিরা এসময় বনদস্যু দমনের পাশাপাশি নৌ-পুলিশ ও বন বিভাগের বিভিন্ন হয়রানি বন্ধের দাবী জানান। পরে পুলিশ সুপার দুস্থ জেলেদের মাঝে কম্বল বিতরণ করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা