• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

চিতলমারীতে স্বস্তিতে আছে সাধারণ মানুষ, অপরাধ প্রবণতা কমেছে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৩  

মানুষ এখন শান্তি চায়। শান্তি প্রিয় মানুষেরা অশান্তি এড়িয়ে চলে। কেউ অযথা ঝুট-ঝামেলায় জড়াতে চায় না। তাই বাগেরহাটের চিতলমারীতে বিগত দিনের চাইতে সাধারণ মানুষের মধ্যে অপরাধ প্রবণতা কমেছে। স্বস্তিতে আছে সাধারণ মানুষ। বিদায়ী বছরে বিভিন্ন অপরাধে এখানের থানায় মোট ১৭৭ টি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারী) বেলা ১২ টায় এমনটাই জানিয়েছেন থানার পরিদর্শক (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান।
তিনি আরও জানান, ২০২২ সালে এ থানায় দস্যুতার কোন ঘটনা ঘটেনি। অপহরণ, ধর্ষণ, ও চোরাচালান মামলা নেই। হত্যা মমালা হয়েছে ১টি। নারী নির্যাতন ৪টি, পর্নোগ্রাফী আইনে ১টি, ধর্মীয় অনুভূতিতে আঘাতে ২টি, চুরি ৪টি, পুলিশ আক্রান্ত ১টি, নাশকতা ১টি, অস্ত্র আইনে ১টি, জুয়া আইনে ৮টি, জাল-জালিয়াতী ২টি, প্রতারণা ১টি, আত্মহত্যার প্ররোচনা ৩টি, মারামারি ৬৩টি ও মাদকের ৮৫টি মামলা দায়ের করা হয়েছে। যা বিগত বছর গুলোর চাইতে অনেক কম। বাগেরহাট জেলার সুযোগ্য পুলিশ সুপার কে এম আরিফুল হকের (পিপিএম) দিক নির্দেশনায় তিনি থানার অফিসার ফোর্সদের সমন্বয়ে অপরাধরোধে সার্বক্ষনিক কাজ করে যাচ্ছেন।
এ ব্যাপারে চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন শেখ, বড়বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ সরদার, কলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদশা মিয়া, হিজলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবু সাহিন, শিবপুর ইউনিয়ন পরিষদের ও চেয়ারম্যান মোঃ অলিউজ্জামান জুয়েল বলেন, ‘আইন-শৃংখলা পরিস্থিতি আগের তুলনায় অনেক ভাল। সদা হাস্যোজ্জ্বল ওসি এ এইচ এম কামরুজ্জামান খান একজন মানবিক পুলিশ অফিসার। তাঁর বেশ কিছু সাহসী পদক্ষেপে এ থানায় অপরাধ প্রবণতা কমেছে। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, থানা এলাকায় সিসি ক্যামোরা স্থাপন ও পর্যাবেক্ষণ, প্রাম প্রতিরক্ষা কমিটির কার্যক্রমের মাধ্যমে সার্বক্ষনিক সেবা এবং পুলিশের বন্ধু সুলভ আচরণে সাধারণ জনগন এখন আর থানায় যেতে ভয় পায় না। আমরা থানার সকল পুলিশ সদস্যদের সাধুবাদ ও আন্তরিক ধন্যবাদ জানাই।’

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা