• সোমবার   ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৪ ১৪২৯

  • || ১৫ রজব ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

ফকিরহাটে অর্গানিক বেতাগায় কৃষক উদ্যোক্তা সমাবেশ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

করোনা পরিস্থিতি ও বিশ্বে অর্থনৈতিক মন্দার চলমান খাদ্য নিরাপত্তা ধরে রাখতে প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনার পরামর্শ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে ফকিরহাটে কৃষক উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় অর্গানিক বেতাগা রিসোর্স সেন্টার চত্ত্বরে অনুষ্ঠিত কৃষক উদ্যোক্তা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
এর আগে তিনি বেতাগার বিভিন্ন সবজী খেত ও চাকুলী আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন। প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, বাংলাদেশ বিনির্মানে স্মার্ট ফকিরহাট গড়তে কৃষির বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। কৃষিতে ফকিরহাট অনেক এগিয়ে আছে। বিশেষ করে বেতাগায় বিষ ও সারমুক্ত সবজি চাষ হয়ে থাকে। যা স্থানীয় চাহিদা মিটিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন সবজি বাজারে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, অর্গানিক বেতাগার প্রতিষ্ঠাতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ। এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাছরুল মিল্লাত, কৃষাণী নাসরিন বেগম ও কৃষক দেবাতুষ দাশ ফটিক।
উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা নয়ন কুমার সেনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিধান কান্তি হালদার, ফয়সাল উদ্দিন সরদার, তানভীর ইসলাম, আশরাফুল ইসলাম, তারেক রহমান, সরকারি শেখ হেলাল উদ্দীন ডিগ্রি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ বটু গোপাল দাশ ও ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ সহ বিভিন্ন সরকারী কর্মকর্তা ও কৃষক-কৃষাণী।
পরে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান নবনির্মিত উপজেলা ভূমি অফিস ভবন পরিদর্শন করেন। এছাড়া এদিন বিকেলে আট্টাকা কেরামত আলী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত বিজ্ঞান মেলার পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা