• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

সুইডেন ও ডেনমার্কে কোরআন পোড়ানোর প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৩  

সুইডেন ও ডেনমার্কে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) আসরের নামাজের পরে ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার নেতৃত্বে শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শালতলা মোড়ে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হন মিছিলকারীরা।
ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি এইচ এম সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক হা: মাও: মোশররফ হোসাইন, ইসলামী যুব আন্দোলন বাগেরহাট জেলা শাখার সভাপতি- এস আবু বকর, ইসলামী শ্রমিক আন্দোলন বাগেরহাট জেলা শাখার, সাধারণ সম্পাদক মূফতী নুরুজ্জামান, ইসলামী ছাত্র আন্দোলন বাগেরহাট জেলা শাখার সভাপতি এইচ এম হোসাইন আহমাদ প্রমুখ।
বক্তারা বলেন, সুইডেন ও ডেনমার্ক মহাগ্রন্থ পবিত্র আল কোরআনুল কারীম অবমাননার মাধ্যমে মুসলমানদের অন্তরে আঘাত করেছে। এটা বিশ্ব মুসলিম কখনও মেনে নেবে না। আমরা এর তীব্র নিন্দা জানাই। রাষ্ট্রিয় ভাবে সকল রাষ্ট্রকে প্রতিবাদ জানানোর আহ্বান জানান বক্তারা।
এছাড়া, জাতীয় শিক্ষাক্রমকে ইসলাম ধ্বংসের হাতিয়ার উল্লেখ করে বক্তারা বলেন, পাঠ্যপুস্তকে ইসলামের অন্যতম বিধান পর্দার বিরুদ্ধে নানা কাল্পনিক গল্প সাজিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। ডারউইনের মতবাদের মাধ্যমে আমাদের পুর্বপুরুষদেরকে বানর হিসেবে সাব্যস্ত করার চক্রান্ত হচ্ছে। বিতর্কিত শিক্ষাক্রম বাস্তবায়নের চেষ্টা করলে সচেতন নাগরিক, সাধারণ শিক্ষার্থীরা ও রাজপথে নেমে আসতে বাধ্য হবে। অনতি বিলম্বে পাঠ্যবই থেকে এসব বিতর্কিত বিষয় বাদ দেওয়ার আহবান জানান বক্তারা।
বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বিভিন্ন এলাকার সহস্রাধিক নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা