• সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ২ ১৪৩১

  • || ০৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

কয়লা পরীক্ষার মেশিন চুরির কাজে ব্যবহৃত পিকআপসহ গ্রেপ্তার ২

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৩  

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরীক্ষার মেশিন চুরির কাজে ব্যবহৃত পিকআপটি জব্দ করেছে পুলিশ। সেই সাথে পিকআপের চালকসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) গভীর রাতে রমপাল থেকে এদের গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার ভাগা কামাল ফিলিং স্টেশনের পাশ থেকে পিকআপটি জব্দ করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হল, রামপাল উপজেলার শোলাকুড়া গ্রামের ইনতাজউদ্দীন হাওলাদারের ছেলে আবু তাহের ও চাকশ্রী গ্রামের হাওলাদার গিয়াসের ছেলে হাওলাদার সোহেল । এদের মধ্যে আবু তাহের একটি বেসরকারি কোম্পানির অধীনে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের গাড়ি চালাতেন। পূর্বে থাকা গাড়ির পাশ দিয়ে সে তাপবিদ্যুৎ কেন্দ্রে প্রবেশ করেছিল। জব্দ পিকআইপটিতে করে কয়লা পরীক্ষার মেশিন চুরি করা হয়েছিল। মেশিনটি ঢাকায় নিয়ে যাওয়ার সময় সোহেলকে সহযোগী হিসেবে নিয়ে যায় আবু তাহের।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সামসুদ্দিন বলেন, মেশিনটি চুরির সাধারণ ডায়রী হওয়ার পর থেকে আমরা খুব গুরুত্বের সাথে দেখছি। গোপন সংবাদের ভিত্তিতে চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ, পিকআপের চালক ও এক সহযোগিকে গ্রেপ্তার করেছি। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সম্প্রতি তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে তালাবদ্ধ একটি কক্ষ থেকে ৪৭ লক্ষ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন (BOMB CALORIMETER) চুরির ঘটনা ঘটে। পরে ১৬ জানুয়ারি রামপাল থানায় এসংক্রান্ত একটি মামলা দায়ের করেছে কেন্দ্রের তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মোঃ অলিউল্লাহ। বৃহস্পতিবার(০২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার ডেমরা এলাকা থেকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে চুরি হওয়া ৪৭ লক্ষ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন (BOMB CALORIMETER) উদ্ধার করে রামপাল থানা পুলিশ। এই চুরির সাথে জড়িত চারজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা