• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতার জন্মদিন উপলক্ষে বাগেরহাটে র‌্যালি

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩  

বাগেরহাটের শরণখোলায় রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল  বিপির জন্মদিন  উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। সভায়  বিপির জীবনী প্রোজেক্টের মাধ্যমে তুলে ধরেন বাংলাদেশ স্কাউট বাগেরহাট জেলার কাব লিডার  মোঃ সোহরাব হোসেন।
বাংলাদেশের স্কাউটস শরণখোলা উপজেলার আয়োজনে  বুধবার সকালে রায়েন্দা  সরকারি পাইলট হাই স্কুল থেকে একটি র‌্যালি উপজেলা সদর রায়েন্দা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে হাইস্কুলে মিলিত হয়।  উপজেলা স্কাউটস্ এর সহ সভাপতি রায়েন্দা রাজৈর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবদুল জলিল আনোয়ারীর  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক অমেলেন্দু হালদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নুরুজ্জামান খান ও উপজেলা শিক্ষা অফিসার মোঃ আশরাফুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট শরণখোলা উপজেলার কমিশনার মো: সরওয়ার আলম, সাধারণ সম্পাদক মো: বদিউজ্জামান বাদল, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান, উপজেলা কাব লিডার কে এম বজলুর রহমান, কাব লিডার আরিফুল ইসলাম ও সঞ্চিতা রানী হালদার।
বক্তারা বলেন, শিশু কিশোরদের শারীরিক মানসিক আধ্যাত্মিক উন্নতি বিধানের দ্বারা দায়িত্বশীল নাগরিক ও মানুষ হিসেবে ঘরে তোলাই ছিল বিপির স্কাউট আন্দোলনের মূল উদ্দেশ্য। স্কাউটিং একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবামূলক বাস্তব ভিত্তিক আন্দোলন।  প্রত্যেক আন্দোলন ক্রোমন্নতিশীল স্কাউটিং কার্যক্রমের সুফল ও জনপ্রিয়তায় বর্তমানে বিশ্বে একশ পঞ্চাশটির বেশি দেশে এক কোটি পঁচিশ লাখের অধিক সদস্য রয়েছে। পরে আগামী ২ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত কাব ক্যাম্পরীর ব্যাপারে কাব লিডারদের অবহিত করা হয়। উল্লেখ্য, ১৮৫৭ সালের ২২ শে ফেব্রুয়ারি বিপি হাইট পার্কে জন্মগ্রহণ করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা