• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শরণখোলায় ৪দিনব্যাপী ‘শেখ রাসেল’ কাব ক্যাম্পুরী উদ্বোধন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৪ মার্চ ২০২৩  

‘মুজিবের আদর্শে, কাবিং করি নিঃস্বার্থে’ স্লোগানকে সামনে রেখে বাগেরহাটের শরণখোলায় চার দিনব্যাপী উপজেলা শেখ রাসেল চতুর্থ কাব ক্যাম্পুরী শুরু হয়েছে। শরণখোলা সরকারি কলেজ ক্যাম্পাসে শুক্রবার (৩ মার্চ) আনুষ্ঠানিকভাবে এই কাব ক্যাম্পুরী উদ্বোধন করা হয়। 
কাব ক্যাম্পুরীতে উপজেলার প্রাথমিক স্তরের ২১টি কাব স্কাউট দল অংশগ্রহণ করে। আগেরদিন বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষক টিম লিডাররা তাদের দল নিয়ে কলেজ মাঠে উপস্থিন হন। পরে কাব দলের শিশুরা নিজেরাই মাঠে তাবু খাটিয়ে তাদের থাকার জন্য ক্যাম্প তৈরী করে। কোমল হাতে নানা উপকরণ দিয়ে সেই ক্যাম্প সাজিয়েছে তারা।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বাংলাদেশ স্কাউটস শরণখোলা উপজেলার সভাপতি মো: নুর-ই আলম সিদ্দিকী প্রধান অতিথি হিসেবে বেলুনের ফেস্টুন উড়িয়ে এই কাব ক্যাম্পুরীর উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, ক্যাম্পুরী চীফ ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম, রায়ন্দা-রাজৈর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবদুল জলিল আনোয়ারী, রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক অমলেন্দু হালদার ও শরণখোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম।  
কাব ক্যাম্পুরীর সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন উপজেলা স্কাউট কমিশনার মো. সরোয়ার আলম, সেক্রেটারী বদিউজ্জামান বাদল, প্রোগ্রাম প্রধান সোহবার হোসেন, সাবক্যাম্প চীপ মোঃ কামরুল ইসলাম, কেএম বজলুর রহমান, জেসমিন সুলতানা হ্যাপী, কোয়ার্টার মাস্টার হিসেবে নাছির উদ্দীন মুক্তা, মিজানুর রহমান। 
স্কাউটসের উপজেলা সেক্রেটারী বদিউজ্জামান বাদল জানান, উপজেলার ২১টি প্রাথমিক বিদ্যালয় কাব দল এই শেখ রাসেল কাব ক্যম্পুরীতে অংশ নিয়েছে। একেক দলে ৭জন করে মোট ১৪৭ জন কাব এবং তাদের পরিচালনায় ৩৩ জন কর্মকর্তা রয়েছেন। আগামী ৫ মার্চ এই ক্যম্পুরী সমাপ্ত হবে। কাব শিশুরা এই চার দিন নিজের হাতে তাদের দৈনন্দিন জাবতীয় কর্মসম্পাদন করবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও মো. নূর-ই আলম সিদ্দিকী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব তার বুদ্ধিমত্তা, সাহসিকতা আর নৈতিকতা দিয়ে যেভাবে ৭ই মার্চের ভাষনের মাধ্যমে একটি জাতিকে শৃঙ্খলাবদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলেন, স্কাউটিংয়ের মাধ্যমে তাঁর সেই সকল গুনাবলী আজকের শিশুদের মাঝে বপন করতে হবে। 
ইএনও নূর-ই আলম সিদ্দিকী আরো বলেন, আজকে সারা বাংলাদেশের শিশুরা স্বপ্ন দেখে শেখ রাসেল হওয়ার। সেই বিষয়টিকে প্রত্যেক শিশুর হৃদয়ে ধারণ করে দেশপ্রেম, শৃঙ্খলা ও আদর্শ মানুষ হওয়ার শিক্ষা গ্রহন করতে পারে সেই চেষ্টা করতে হবে আমাদের সকলের।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা