• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শরনখোলায় অস্বচ্ছল ও দরিদ্র নারীদের ভিডব্লিউবি কার্ড বিতরণ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১০ মার্চ ২০২৩  

বাগেরহাটের শরনখোলায় অস্বচ্ছল ও দরিদ্র নারীদের পুষ্টি মিশ্রিত চাল ও ভিডব্লিউবি কর্মসূচির কার্ড অনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির উদ্বোধন করেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান এনডিসি। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর-ই আলম সিদ্দিকীর সভাপতিত্ব রায়েন্দা সরকারি পাইলট হাইস্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শরণখোলা থানার ওসি ইকরাম হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আবদুল হাই, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রায়েন্দা ইউপি চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান স্বপন, রায়েন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি সদস্য বাদল জোমাদ্দার, সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ রুমি, বিআরডিবি চেয়ারম্যান জিয়াউল হাচান তেনজিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক বাবুল দাস।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জানান, শরণখোলা উপজেলার চারটি ইউনিয়নে মোট ২৯০৫ জন উপকারভোগী নারীকে এ কর্মসূচির আওতায় আনা হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ে মাধ্যমে ২০২৩ সালের জানুয়ারি থেকে ২০২৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত এ ভিডব্লিউবি কর্মসূচির আওতায় প্রতিমাসে জনপ্রতি ৩০ কেজি করে পুষ্টি মিশ্রিত চাল দেয়া হবে। উপকারভোগীদের খাদ্য সহায়তার পাশাপাশি জীবন দক্ষতা ও আয়বর্ধনমূলক প্রশিক্ষ প্রদান করা হবে। এ ছাড়া সঞ্চয় ব্যবস্থাপনার আওতায় মাসে তাদের নিজ একাউন্টে ২০০শত টাকা জমা করে ক্ষুদ্র ব্যবসা পরিচালনার জন্য প্রারম্ভিক মূলধন গঠন করতে দেয়া হবে। 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা