• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে প্রথম উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শণী মেলা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

অতিমারী করোনার প্রভাবে প্রান্তিক জনগোষ্ঠী যারা জীবন ও জীবিকার লড়াইয়ে বেসামাল সেই মানুষেরাই এখন উদ্যোক্তা। তাদের জীবন পাচ্ছে নতুন গতি। স্বপ্নহীন চোখে এখন ঘুরে দাঁড়ানোর স্বপ্ন।  প্রথমবারের মত সংগ্রামী প্রান্তিক মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে শরনখোলা উপজেলা পরিষদ মাঠ। উপজেলা পরিষদ মাঠে দিনব্যাপি চলে এই উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শনী। 
আজ ১৬মার্চ বৃহস্পতিবার বে-সরকারি উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে ও সুইজারল্যান্ডের সহযোগীতায় উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শণী মেলার উদ্বোধন করেন বাগেরহাট ৪ আসনের  সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন। মেলার সমাপনী অধিবেশনে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নূর-ই আলম সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আসাদুজ্জামান মিলন, অওয়ামীলীগ নেতা মেজবাহ উদ্দিন খোকন, উপজেলা কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা আবদুল হাই, বিআরডিবি অফিসার লাবনী খাতুন, শরণখোলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মহিদুল ইসলাম, সাংবাদিক বাবুল দাস,  রূপান্তর-এর কর্মসূচি পরিচালক ফারুক আহমেদের সভাপতিত্বে এবং গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্যোক্তাদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন জাকিয়া বেগম, রহিমা বেগম, রিপা আক্তার, শারমীন আক্তার ও আজগর আলী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রূপান্তরের কর্মকর্তা আলমগীর হোসেন মীরু, মাসুদ রানা, বিপুল রায় ও খলিলুর রহমান। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ উদ্যোক্তাদের স্টলসমূহ পরিদর্শন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় বলেন করোনায় ক্ষতিগ্রস্থ মানুষদের প্রশিক্ষণ এবং আর্থিক সহায়তা দিয়েছে তা দিয়েই স্বাবলম্বী হওয়ার লড়াই সংগ্রামকে এগিয়ে নিতে হবে। রূপান্তরের এ উদ্যোগ স্থানীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখবে। এসব উদ্যোক্তাদের সহযোগিতা  প্রদানের জন্য তিনি রূপান্তরকে ধন্যবাদ জানান। মেলায় বিভিন্ন পেশার ২০জন উদ্যোক্তা মেলায় তাদের স্টল প্রদর্শন করেন। উপজেলায় ২৫৪ জন ক্ষুদ্র উদ্যোক্তা তাদের প্রকল্প বাস্তবায়ন করেছেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা