• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শিশু বক্কার জানেনা বাবা আর নেই, নিহত জব্বারের বাড়িতে শোকের মাতম

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৬ মে ২০২৩  

শনিবার দুপুর ২ টা। বাড়ি ভরা মানুষজন। চারিদিকে কান্নার রোল। শিশু বক্কার (০৪) সবার দিকে ফ্যালফ্যাল করে তাকাচ্ছে। সে জানেনা তার বাবা আব্দুর জব্বার শেখ (২৬) আর এ পৃথিবীতে নেই। বাবার জন্য চিৎকার করে কাঁদছে বোন আফ্রিন (৭)। মা মিতু বেগম, দাদা আব্দুল হক ও দাদি শরিফা বেগম নির্বাক। বংশীয় কিশোরীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় প্রতিবেশী দেলোয়ার মুন্সী ওরফে আকাশ (৩০), তাঁর ভাই দীন ইসলাম মুন্সি ওরফে রিয়াজ ও তাঁদের বাবা ডাবলু মুন্সি (৬৫) নির্মম ভাবে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (৫ মে) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বাগেরহাটের চিতলমারী উপজেলার শিবপুর ইউনিয়নের গোড়ানালুয়া বাংলাদেশ সেবাশ্রমের পাশে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকারীদের ছুরিকাঘাতে রাজিব শেখ (২৬) নামে আরও এক যুবক আহত হয়। আহতকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে এদিন রাতে বিক্ষুব্ধ জনতা অভিযুক্তদের চারটি ঘর জ্বালিয়ে দেয়।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বড়বাক গ্রামের এক মাদ্রাসা ছাত্রীকে গোড়ানালুয়া গ্রামের ডাবলু মুন্সীর ছেলে দেলোয়ার মুন্সী দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছে। এ ঘটনা নিয়ে বড়বাক গ্রামের আব্দুল হকের ছেলে আব্দুর জব্বার শেখ (২৬) ও তৈয়ব শেখের ছেলে রাজীব শেখ (২৩) প্রতিবাদ জানায়। এর জের ধরে ৫ মে  শুক্রবার রাত ৮ টার দিকে গোড়নালুয়ার বাংলাদেশ সেবাশ্রমের পাশে আব্দুর জব্বার শেখ ও রাজীব শেখকে বাড়ি থেকে ফোন করে ডেকে আনা হয়। এ সময় গোড়ানালুয়া গ্রামের ডাবলু মুন্সী ও তার দুই ছেলে দোলোয়ার মুন্সী (৩০) ও দীন ইসলাম মুন্সী (২৫) ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর উপর্যুপুরি আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা গুরুতর অবস্থায় আহতদের উদ্ধার করে চিতলামরী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। রাত ৯ টার দিকে কর্তব্যরত চিকিৎসক আব্দুর জব্বার শেখকে মৃত বলে ঘোষণা করেন।  আহত অপর যুবক রাজীব শেখের অবস্থা আশক্সক্ষাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতের সেজে ভাই মোঃ শফিকুল ইসলাম বলেন, ‘আমার ভাই জব্বার দুবাই প্রবাসী। মাস তিনেক আগে সে বাংলাদেশে এসেছে। বংশীয় এক চাচাতো বোনের শ্লীলতাহানীর প্রতিবাদ করায় দেলোয়ার, দীন ও তাদের বাবা ডাবলু মুন্সি বাড়ি থেকে ডেকে নিয়ে আমার ভাইকে পরিকল্পিত ভাবে হত্যা করেছে। আমরা এ হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রæত গ্রেফতারসহ ফাঁসির দাবি জানাই।’

চিতলমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নিহতের চাচাতো ভাই শেখ মাহাতাবুজ্জামান জানান, এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা চিতলমারীর ইতিহাসে এই প্রথম। এলাকার মানুষ শোকাহত হয়ে পড়েছে। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।  

চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এইচ এম কামরুজ্জামান খান জানান, মেয়েলী ঘটনায় এই হত্যাকান্ড হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিক্ষুদ্ধ জনতা হত্যাকান্ডে জড়িতদের বাড়িতে অংগ্নি সংযোগ করেছে। লাশ উদ্ধার করে জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রয়িাধীন। অভিযুক্তদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।

প্রসংগত শনিবার (৬ মে) বাদ আসর নামাজে যানাজা শেষে নিহত জব্বারের মরদেহ আড়–য়াডিহি মাদ্রাসা গোরস্থানে দাফন সম্মন্ন করা হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা