• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে ফখরুলের বক্তব্য ‘কাল্পনিক’

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৬ জুন ২০২২  

‘খালেদা জিয়া প্রথম পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন’ —বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যকে ‘কাল্পনিক’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতারা ইদানীং এমন অনেক দিবাস্বপ্ন দেখছেন, এটিও সেই দিবাস্বপ্নেরই অংশ।’

আজ সোমবার (০৬ জুন) সকালে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এ সময় পদ্মাসেতুর ভিত্তিপ্রস্তর নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্যকে বছরের সেরা আবিষ্কার বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা যা বলছেন, তাতে মনে হয় কয়েক দিন পরে হয়তো বলবেন পদ্মাসেতু জিয়াউর রহমানের স্বপ্ন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মিথ্যাচার বিএনপির ধর্ম, এটা সবাই জানে। বিএনপির কাজই হলো গোয়েবলসীয় কায়দায় নিরেট মিথ্যাচারকে বারবার উচ্চারণ করে সত্যে রূপদানের অপচেষ্টা মাত্র। তবে দিনে-দুপুরে নির্জলা মিথ্যাচারের একটি নতুন রেকর্ড। কখন এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন (খালেদা জিয়া) ? নব আবিষ্কৃত সেই ভিত্তিপ্রস্তরের ছবি দেখতে চাই।’

কাদের বলেন, শেখ হাসিনাই ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, যা ইতিহাসের অংশ। তখনকার গণমাধ্যমে খবর প্রকাশিত এবং এই সেতুর ভিত্তিপ্রস্তরের ছবিও পত্র-পত্রিকায় প্রকাশিত হয়, যা এখনো সংগৃহীত আছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ষড়যন্ত্র, মিথ্যাচার এবং গুজব পদ্মা সেতুর নির্মাণকে কোনোভাবেই বন্ধ করতে পারেনি। শেখ হাসিনার সাহসী পদক্ষেপে নিজস্ব অর্থায়নে গৌরবের এবং সক্ষমতার সেতু নির্মিত হওয়ায় বিএনপি নেতারা অন্তর্দহনে দগ্ধ হচ্ছেন। বিএনপি নিজেরা তো কিছুই করেনি, এখন দেশের উন্নয়নে তাদের গাত্রদাহ হয়। পদ্মা সেতুকে ঘিরে তাদের নানান অপপ্রচারের সঙ্গে এখন যুক্ত হলো বেগম জিয়ার ভিত্তিপ্রস্তর উদ্বোধনের রূপকথার গল্প। এই গল্প সত্যের অপলাপ ছাড়া আর কিছু নয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা