• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৫ শাওয়াল ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২  

দরজায় কড়া নাড়ছে পবিত্র ঈদুল ফিতর। আর ঈদের এই খুশি ভাগাভাগি করে নিতে গ্রামের বাড়ি ছুটছে মানুষ। এর মধ্যে শুক্রবার সপ্তাহিক ছুটির দিন হওয়ায় চাপ বেড়েছে ঘরমুখো মানুষের। লঞ্চ, ট্রেনের পাশাপাশি মহাসড়কেও বেড়েছে ইদযাত্রায় সামিল হওয়া যাত্রীদের চাপ। আর তাতে ইতোমধ্যেই মহাসড়কের বিভিন্ন জায়গায় যানজট লক্ষ্য করা যাচ্ছে।

ঈদ সামনে রেখে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে যানজট সৃষ্টি হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সেতু গোলচত্বর থেকে নলকা পর্যন্ত অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ব্যাপক ভোগান্তিতে পড়েছে ঘরমুখো যাত্রীরা।
শুক্রবার সকালে সিরাজগঞ্জের মহাসড়ক ঘুরে এ চিত্র দেখা যায়। তবে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানজটের সৃষ্টি হলেও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরফেরা মানুষ বহনকারী যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় সকাল থেকেই মহাসড়কে কখনো ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দিয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, গাড়ির প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্ব পাশে যানজট রয়েছে। তবে নলকা মোড় থেকে হাইওয়ে থানার আওতার কোনো এলাকায় এখনো কোনো যানজটের সৃষ্টি হয়নি। পাচলিয়া এলাকায় একটি ছোট দুর্ঘটনার জন্য সকালে কিছুক্ষণ যান চলাচলে সমস্যা ছিল। তবে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে বলে জানান তিনি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী জানিয়েছেন, বৃহস্পতিবার রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। এজন্য মহাসড়কের কিছু পয়েন্টে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছিল। মহাসড়কের পাচলিয়া, ঝাঐল ওভারব্রিজ, মফিজমোড় ও কোনাবাড়ি এলাকায় মহাসড়ক কিছুটা সরু হওয়ায় শুক্রবার সকাল থেকেই পশ্চিম সংযোগ মহাসড়কের সেতু গোলচত্বর এলাকা থেকে নলকা পর্যন্ত ১৫ কিলোমিটার মহাসড়কে যানজট সৃষ্টি হয়েছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে এই মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে পুলিশ তৎপর রয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা