• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বৃহস্পতিবার থেকে স্মার্টফোন ও ট্যাব মেলা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

নতুন বছরের শুরুতেই হতে যাচ্ছে স্মার্টফোন ও ট্যাব মেলা। থাকছে ফাইজি প্রযুক্তির চমক। আগামী ৬ জানুয়ারি রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হবে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২’ নামের এ মেলা। তিন দিনব্যাপী এ মেলা চলবে ৮ জানুয়ারি পর্যন্ত।

করোনা পরিস্থিতির কারণে ২ বছর বিরতির পর এ মেলা আবার অনুষ্ঠিত হচ্ছে। স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে দেশে এটিই সবচেয়ে বড় আয়োজন।

মেলা উপলক্ষে রোববার (২ জানুয়ারি) ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিতহয়। সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান, টেলিটকের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মো. আবু হাসান মাসুদ, স্যামসাং মোবাইলের হেড অব প্রোডাক্ট প্ল্যানিং ফজলুল মুসাইর চৌধুরী, ট্রানশন বাংলাদেশের হেড অব মার্কেটিং মো. আসাদুজ্জামান, অপো বাংলাদেশের হেড অব মার্কেটিং লিউ ফ্যাং, ভিভো বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার তানজিব আহম্মেদ, রিয়েলমি বাংলাদেশের হেড অব সেলস মুজাহিদুল ইসলাম, ডিএক্স গ্রুপের হেড অব রিটেইল অপারেশনস জে এম হাসান সাইফ এবং হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশন ইউওয়াইং উপস্থিত ছিলেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সবসময়ের মতো এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ থাকছে এই মেলায়। স্যামসাং, অপো, রিয়েলমি, শাওমি, ভিভো, ওয়ালটন, টেকনো, ওয়ানপ্লাস সহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাবে এখানে। এছাড়া স্মার্টফোনের আনুষাঙ্গিক গ্যাজেট ও অ্যাকসেসরিজ নিয়ে থাকবে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন।

মেলায় প্রথমবারের মতো থাকছে ফাইভজি এক্সপেরিয়েন্স জোন। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ফাইভজি অভিজ্ঞতা নিতে পারবেন। 

এবারের মেলায় পৃষ্ঠপোষকতায় রয়েছে মোবাইল ব্র্যান্ড স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। মেলার টেকনোলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার।

মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনামূল্যে। তবে মাস্ক না পড়া অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে মেলা চলবে রাত ৮টা পর্যন্ত।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা