• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৮ ১৪২৯

  • || ১৫ মুহররম ১৪৪৪

ষাট গম্বুজ বার্তা

বিপিএল: দল পেলেন না মাশরাফি-তামিম-রিয়াদ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২১  

অনিশ্চয়তার মেঘ কাটিয়ে ২১ জানুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর।  টুর্নামেন্ট সামনে রেখে ২৭ ডিসেম্বর ঢাকার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। তার আগেই অটো চয়েজ সুবিধায় বিপিএলে দল পেয়ে গেলেন জাতীয় দলের তিন তারকা - অলরাউন্ডার সাকিব আল হাসান, কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ও অন্যতম বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। অথচ এই অটো চয়েজে দল পাননি জাতীয় দলের পঞ্চপাণ্ডবের অন্যতম তিন তারকা মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ।

জানা গিয়েছিল, এবারের বিপিএলে প্লেয়ার্স ড্রাফটের আগে প্রতিদল তিনজন করে বিদেশি আর একজন করে স্থানীয় ক্রিকেটার দলে নিয়ে রাখতে পারবে। যারা থাকবেন ‘এ’ ক্যাটাগরিতে। সেই সুবিধায় সবার আগেই উঠে আসে সাকিবের নাম। ফরচুন বরিশালের হয়ে খেলবেন তিনি। ধারণা করা হচ্ছিল, এর পর একে একে তামিম, রিয়াদ, মুশফিক ও মাশরাফিকে নেবে বাকি ৫ দল। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে অটো চয়েজ হিসেবে নাসুম আহমেদকে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজি। মোস্তাফিজকে দলে নিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। এর বাইরে বাকি তিন দল ঢাকা, খুলনা ও সিলেটও পছন্দের ক্রিকেটার বেছে নিয়েছে। সে তালিকায় মুশফিকুর রহিমের নাম থাকলেও নেই ‘এ’ ক্যাটাগরির তিন শীর্ষ তারকা মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ।

ঢাকার অটো চয়েজ সৌম্য সরকার। সিলেটের অটো চয়েজ তাসকিন আহমেদ। আর খুলনার অটো চয়েজ মুশফিকুর রহিম। মাশরাফি, তামিম ও রিয়াদকে কোনো দল অটো চয়েজে রাখেনি।  অর্থাৎ এ তিন শীর্ষ তারকার ভাগ্য ঝুলে আছে ২৭ তারিখে। সেদিন প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে রাখা এই তিন শীর্ষ তারকাকে যে কোনো দল তাদের কিনতেও পারে আবার নাও কিনতে পারে। সে হিসেবে এ তিন তারকার বিপিএল খেলা এখনো অনিশ্চয়তার দোলাচলে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা