• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন: বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

পুরুষ বিভাগে ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন কেনিয়ার ডিসেন্ট কিপসিং রোনো। নারীদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন ইথিওপিয়ার মুলিয়ে ডেকেবো হায়লেমারিয়াম।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের এলিট দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন হয়েছেন কেনিয়ার ডিসেন্ট কিপসিং রোনো। নারীদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন ইথিওপিয়ার মুলিয়ে ডেকেবো হায়লেমারিয়াম।

এ ছাড়াও ফুল ম্যারাথনে সাফ ও দেশি দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের বুগাথা শ্রীনু এবং নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের আরতি দত্তাত্রয় পাতিল।

হাফ ম্যারাথনে এলিট দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন কেনিয়ার রনজাস লোকিটান কিলিমু এবং নারীদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন ফ্রান্সের সৌকানিয়া এটনেইন।

ফুল ম্যারাথনে দেশি দৌড়বিদদের মধ্যে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন নৌবাহিনীর এস এ মো. আসিফ বিশ্বাস ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সেনাবাহিনীর সেনা পাপিয়া খাতুন।

হাফ ম্যারাথনে পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন সেনাবাহিনীর ল্যান্স করপোরাল মো. আল-আমিন ও নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন শামসুন্নাহার রত্না।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

 

বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন: বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

বিভিন্ন দেশের ৫৮০ জন দৌড়বিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন।

রাজধানীর আর্মি স্টেডিয়ামে সোমবার ভোর সাড়ে ৫টায় এ ম্যারাথনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

রাজধানীর আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ হয়ে হাতিরঝিলে এসে ম্যারাথন শেষ হয়। এতে অংশ নেন মরক্কো, কেনিয়া, ইউক্রেন, ইথিওপিয়া, লাটভিয়া, ফ্রান্স, স্পেন, আলজেরিয়া, ভারত, মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশের দৌড়বিদরা।

ফুল ম্যারাথনের দৈর্ঘ্য ৪২ দশমিক ৫০ কিলোমিটার এবং হাফ ম্যারাথনের দৈর্ঘ্য ২১ দশমিক ৯৭ কিলোমিটার ধরা হয়েছে।

প্রতিযোগিতা শেষে হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সেনাবাহিনী প্রধান সমাপনী বক্তব্যে আশা প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ বাংলাদেশের সর্বস্তরের জনসাধারণের মাঝে সামাজিক ও স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি করবে।

প্রতি বছর ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন আয়োজনের ব্যাপারে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এই ম্যারাথনের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধান উপদেষ্টা সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এ আয়োজনে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগী হিসেবে ছিল আর্মি স্পোর্টস কন্ট্রোল বোর্ড, ট্রাস্ট ইনোভেশন লিমিটেড এবং নেটওয়ার্ল্ড বাংলাদেশ লিমিটেড।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা