• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

ফাইনালে যেতে ১৫৩ রান করতে হবে পাকিস্তানকে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২২  

শুরুতেই শাহিন শাহ আফ্রিদি এনে দিলেন উইকেট। পুরো স্পেলজুড়েই তিনি থাকলেন দুর্দান্ত।

পাকিস্তানের ফিল্ডিংও হলো দারুণ। তিন উইকেট হারিয়ে বিপদে পড়লো নিউজিল্যান্ড। এরপর লড়াই করলেন ড্যারেল মিচেল ও কেন উইলিয়ামসন। শেষ অবধি পাকিস্তানের সামনে ভালো সংগ্রহই দিয়েছে কিউইরা।  

বুধবার সিডনি ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের সামনে ১৫৩ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৫২ রানের সংগ্রহ দাঁড় করায় কিউইরা।

ইনিংসের প্রথম বলেই শাহিন শাহ আফ্রিদিকে চার মেরে দারুণ কিছুর আভাস দেন ফিন অ্যালেন। কিন্তু পরের বলেই তাকে এলবিডব্লিউ দেন আম্পায়ার মারাস ইরাসমাস। রিভিউতে দেখা যায় ব্যাটে লেগেছে বল। পরের বলেই আবারও আউট হন অ্যালেন। এবার বাঁচতে পারেননি রিভিউ নিয়েও।  

এরপর ডেভন কনওয়ের সঙ্গে দলকে এগিয়ে নিচ্ছিলেন উইলিয়ামসন। কিন্তু পাওয়ার প্লের একদম শেষ বলে এসে বড় ধাক্কা খায় নিউজিল্যান্ড। এবার ডিরেক্ট হিটে কনওয়েকে রান আউট করেন শাদাব খান। ২০ বলে ২১ রান করে থামেন কনওয়ে।  

গ্লেন ফিলিপসও নিজের ইনিংসকে লম্বা করতে পারেননি ততটা। মোহাম্মদ নওয়াজের করা অষ্টম ওভারের শেষ বলে তার হাতেই ক্যাচ দেন তিনি। ৮ বলে করেন কেবল ৬ রান।  

তিন ব্যাটারকে হারানোর পর কিউইদের পথ খুঁজে দেওয়ার চেষ্টা করেন উইলিয়ামসন ও মিচেল। দুজন মিলে গড়েন ৬৮ রানের জুটি। ইনিংসের ১৭তম ওভারে শাহিন শাহকে স্কুপ করতে গিয়ে নিজের উইকেট দেন উইলিয়ামসন। ৪২ বল খেলে ১ চার ও সমান ছক্কায় ৪২ বলে ৪৬ রানের বেশি করতে পারেননি তিনি।  

মিচেল অবশ্য ইনিসের শেষ অবধি অপরাজিত থাকেন। ৩ চার ও ১ ছক্কায় ৩৫ বলে ৫৩ রান করেন তিনি। ১২ বলে ১৬ রান আসে জিমি নিশামের ব্যাটে। পাকিস্তানের পক্ষে  ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে দুই উইকেট নেন শাহিন শাহ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা