• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

রিয়াদকে বিশ্রামে রাখা হয়েছে

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩  

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ। সিরিজটি শেষ হতে এখনও এক ম্যাচ বাকি রয়েছে। তবে চলমান সিরিজের মাঝেই বাংলাদেশে চলে এসেছে আয়ারল্যান্ডের খেলোয়াড়রা।

আইরিশদের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য বেশ আগেভাগেই স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সিরিজের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন টাইগারদের সিনিয়র ক্যাম্পেইনার মাহমুদউল্লাহ রিয়াদ। তার স্থলাভিষিক্ত হয়েছেন জাকির হোসেন। 

মাহমুদউল্লাহর দল থেকে বাদ পড়ার ঘটনাকে কেন্দ্র করে ক্রিকেটাঙ্গনে বেশ আলোচনা চলছে। তবে এ ঘটনাকে নতুনদের সুযোগ দিতে রিয়াদকে ‘বিশ্রামে’ রাখা হয়েছে বলে দাবি করেছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার।

তিনি বলেন, ‘তাকে (রিয়াদ) দল থেকে বাদ দেওয়া হয়নি। নতুনদের সুযোগ দিতে আসলে রিয়াদকে আমরা বিশ্রাম দিয়েছি।’

বাশার আরো বলেন, এমন চিন্তা আগে থেকেই ছিল যে, দলে নতুন কাউকে সুযোগ দেওয়ার। এই সিরিজ দিয়ে আমরা সেই সুযোগ করে দিতে চেয়েছি। আমাদের টিম ম্যানেজমেন্টেরও সেরকমই পরিকল্পনা।’

এর আগে রিয়াদের বিশ্রাম নিয়ে আভাস দিয়েছিলেন বিসিবি বস নাজমুল হাসান পাপনও। সে সময় তিনি বলেছিলেন, আয়ারল্যান্ড ও তার পরবর্তী সিরিজের দলে কিছু রদবদল আসবে। তবে কাউকে বাদ দেওয়া হবে না। ‘বাদ’ শব্দটা ব্যবহার করে যেন ভুল ব্যাখ্যা না দেওয়া হয়।

সবশেষ ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন রিয়াদ। তবে ব্যাট হাতে খুব বেশি ভালো করতে পারেননি তিনি। স্বাভাবিকভাবেই আয়ারল্যান্ড সিরিজে তার দলে থাকা না থাকা নিয়ে গুঞ্জন উঠেছিল। এবার আসন্ন সিরিজে ওয়ানডে দল থেকে নাম বাদ পড়ায় সেটিই সত্যি হলো।

প্রসঙ্গত, আগামী ১৮, ২০ ও ২৩ মার্চ সিলেটে টাইগারদের বিপক্ষে আইরিশদের তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম দুই ওয়ানডে শুরু হবে দুপুর ২টায় এবং শেষ ওয়ানডে হবে আড়াইটায়। 

এরপর তিনটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭, ২৯ ও ৩১ মার্চ। এসব ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। যা শুরু হবে দুপুর দুইটায়। একমাত্র টেস্ট ম্যাচটি ৪ এপ্রিল থেকে মিরপুরে শুরু হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা