• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

অর্ধশত যাত্রী নিয়ে নৌকা ডুবি

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৬ মার্চ ২০২০  

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দায় সেতু হেলে পড়ে চলাচল বন্ধ হওয়ার একদিনের মাথায় যাত্রী বোঝাই খেয়ার নৌকা ডুবে গেছে। সোমবার সকালে দুর্ঘটনায় খেয়া নৌকায় থাকা অর্ধশতাধিক শিক্ষার্থী ও নারী-শিশু পানিতে নিমজ্জিত হলেও বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। 

প্রত্যক্ষদর্শী তাইজুল ইসলাম মিরাজ ও শাহিন হাওলাদার জানান, সকাল ৯টার দিকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে খেয়া নৌকাটি রায়েন্দা বাজারের পাড়ে আসছিলো। ওই নৌকায় স্কুল-কলেজের ছাত্রছাত্রীসহ নারী-শিশুরাও ছিল। খেয়া নৌকাটি ছেড়ে মাঝখালে আসতেই ডুবে যায়। এসময় স্থানীয় লোকজন তাদের দ্রুত উদ্ধার করায় বড়ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা পায় সবাই।  

জানা গেছে, রায়েন্দা খালের সেতুটি প্রায় পাঁচ বছর আগে চলাচল অনুপযোগী ঘোষণা করে কর্তৃপক্ষ। চলাচলের বিকল্প ব্যবস্থা না থাকায় রায়েন্দা ও খোন্তাকাটা এই দুটি ইউনিয়নেরসহ বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ প্রতিদিন এই ঝুুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল করতে থাকে। লোহার পিলার, এ্যাঙ্গেল, কাঠামো খয়ে যাওয়া সেতুটি গত রবিবার দুপুরে হঠাৎ করে একদিকে হেলে পড়ে। সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসন সেতুর দুই মাথা আটকে চলাচল বন্ধ করে দেয়। এরপর তাৎক্ষনিকভাবে রায়েন্দা ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় ছাত্রছাত্রী ও জনসাধারণের দুর্ভোগ লাঘবে খেয়া পারাপারের ব্যবস্থা করা হয়। কিন্তু এতো পরিমাণ যাত্রীর চাপ খেয়া নৌকাটি সামলাতে হিমসিম খাচ্ছে। 

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, ভাটির সময় খালে পানি কম থাকার কারণে কোনো প্রাণহানি বা কেউ আহত হয়নি। খেয়া পরিচালনাকারীদের সতর্কতার সঙ্গে পারাপার করতে বলা হয়েছে। পুরনো সেতুটির স্থানে পাকা সেতু নির্মাণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তবে, আপদকালীর চলাচলের জন্য স্থানীয়ভাবে ওই খালের ওপর কাঠের পুল তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্রুত কাজ শুরু করা হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা