• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

এসএসসি পরীক্ষার্থী অপহরণে গ্রেপ্তার ৪ সহপাঠী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

সহপাঠীদের মাধ্যমে অপহরণের শিকার হয়েছিল এসএসসি পরীক্ষার্থী মোহাম্মদ শাকিব (১৭)। দাবি করা হয়েছিল দুই লাখ টাকা মুক্তিপন। অবশেষে পুলিশ শাকিবকে উদ্ধারের পাশপাশি গ্রেপ্তার করেছে চারজনকে। গ্রেপ্তারকৃত রনি ইসলাম (২১), মনিরুল  ইসলাম (২২), জিল্লুর মেহেদী (১৯) ও মামুন হোসেন (১৯) এবছর এসএসসি পরীক্ষা দিচ্ছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার দুপুরে সদর উপজেলার গোবিন্দপুর এলাকায় এ অপহরণের ঘটনা ঘটে।

সূত্র জানায়, এসএসসি পরীক্ষার্থী সাকিব রবিবার গনিত পরীক্ষা শেষ করে দিনাজপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে বের  হয়। সদর উপজেলার গোবিন্দপুর থেকে বাড়ি ফেরার সময় দিনাজপুর-রংপুর মহাসড়কে এ অপহরণের ঘটনা ঘটে। চারটি মোটরসাইকেলে করে তাকে রাস্তা থেকে তুলে নিয়ে যায় কয়েকজন। এরপর আত্রাই নদীর পশ্চিমপাড়া বীরগাস্থ কবরস্থানের পাশে একটি পরিত্যক্ত টিনের ঘরে আটকে রাখা হয় শাকিবকে। তাকে পিটিয়ে আহত করে পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

ঘটনা জানতে পেরে শাকিবের অভিভাবকরা ফোনকল করেন ৯৯৯ নম্বরে। তারা পুলিশের সহযোগিতা চান। দ্রুত পুলিশ অপহৃতের অবস্থান শনাক্ত করে অভিযান চালায় বীরগাও কবরস্থান এলাকায়। সেখান থেকে শাকিবকে উদ্ধারেরর পাশাপাশি ৪ অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

রবিবার রাতেই সাকিবের মামা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। এজাহারে ৭ আসামির নাম উল্লেখ করা হয়। এরমধ্যে গ্রেপ্তার করা হয় চার অপহরণকারীকে। গ্রেপ্তারকৃত রনি ইসলামের বাড়ি দিনাজপুর সদর উপজেলার কালিকাপুর বেলবাড়ী গ্রামে। তার পিতার নাম দলিল মিয়া। মনিরুল  ইসলাম ফুলবন ফকিরপাড়া গ্রামের মোক্তার হোসেনের ছেলে। জিল্লুর মেহেদী একই এলাকার আব্দুল গফুরের ছেলে। মামুন হোসেন রানীপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে। তারা সকলেই এসএসসি পরীক্ষার্থী বলে জানা গেছে।

দিনাজপুর সদর থানার অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার জানান, গ্রেপ্তার করা চার অপহরণকারীকে সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়। বিচারক তাদের জেল হাজতে প্রেরণ করেন। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা