• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

কচুয়ায় চলছে কঠোর লকডাউনের প্রথম দিন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

দেশ ব্যাপি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। এই সংক্রমণ ঠেকাতে সরকার কঠোর লকডাউনের ঘোষনা দেন। আজ (বুধবার) লকাউনের প্রথম দিন।

কচুয়ায় লকডাউনের প্রথমদিনে রাস্তাঘাট ছিলো অনেকটা ফাঁকা, মাঝে মাঝে কিছু ভ্যান, মোটর সাইকেল, বাইসাইকেল চলতে দেখা গেলেও আগের মত যান-বাহন চলতে দেখা যায়নি। তবে মাস্ক ব্যাবহার অনেকটা বাড়লেও মানুষের মধ্যে এখনো মাস্ক ব্যাবহারে অনীহা দেখা যাচ্ছে। পুলিশের টহল অতিক্রম করলেই আবার মাস্ক খুলে অবাদ চলার চেষ্ঠা করছে মানুষ। রাইসমিল ও সমিলে কার্যক্রম চলতে দেখা গেছে। সরকারী নিয়ম মেনে দোকানপাট চলছে। জরুরীসেবা, হাসপাতাল খোলা রয়েছে। তবে সকল সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

কচুয়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষথেকে লকডাউন সফল করতে ব্যাপক তৎপরতা রয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় তারা টহল অব্যাহত রেখেছে।কচুয়া হাসপাতালে ল্যাব টেকনিশিয়ান না থাকায় সাধারন রোগীর পরীক্ষা সহ করোনার স্যাম্পল সংগ্রহ ব্যাহত হচ্ছে। দীর্ঘ সময় লেগে যাওয়ায় করোনা পরীক্ষায় আগ্রহ হারিয়ে ফেলছে কচুয়ার মানুষ।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, মঙ্গলবার রাত থেকে হাসপাতালে রোগীর সংখ্যা একটু বেশী। অক্সিজেন রয়েছে পর্যাপ্ত পরিমান, আইসোলেশন বেড রয়েছে ৯টি, তবে ল্যাব টেকনিশিয়ান না থাকায় সাধারন রোগীর পরীক্ষা সহ করোনা রোগীর স্যাম্পল সংগ্রহ ব্যাহত হচ্ছে বলে তিনি স্বীকার করেন।

কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.মনিরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, লকডাউন সফল করতে আমাদের টহল জোড়দার করা হয়েছে। এছাড়া জরুরী প্রয়োজনে জনগণের পাশে দাড়াতে প্রস্তুত রয়েছি।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সরকারী নির্দেশ পালনে আমাদের চেষ্ঠা অব্যাহত রয়েছে। জরুরী প্রয়োজনে সাধারন মানুষকে সহায়তার জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা