• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

করোনায় স্বাস্থ্যখাতে নিয়োগ হয়েছে ১১ হাজার ৬৫৪ জনের

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

করোনাকালে রোগ প্রতিরোধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে স্বল্প সময়ে নিয়োগ পেয়েছেন ১১ হাজার ৬৫৪ জন স্বাস্থ্যসেবা কর্মী। আরও ২ হাজার নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘কোভিড-১৯ স্বাস্থ্য বুলেটিন-২০২০’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের (বিএমআরসি) চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী।

অনুষ্ঠানে জানানো হয়, কোভিড মোকাবিলায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে স্বল্প সময়ে নিয়োগ পেয়েছেন ১১ হাজার ৬৫৪ জন। এর মধ্যে ২ হাজার চিকিৎসক এবং ৪ হাজার নার্স।

এছাড়া স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন প্রতিষ্ঠান ও হাসপাতালে আউটসোর্সিং প্রক্রিয়ায় নেয়া হয়েছে ২ হাজার ৬৫৪ জন। এর মধ্যে ল্যাব অ্যাসিস্ট্যান্টসহ আয়া, ওয়ার্ড বয় ও পরিচ্ছন্ন-কর্মী রয়েছেন।

অন্যদিকে নবসৃষ্ট মেডিকেল টেকনোলজিস্ট পদে ১ হাজার ২০০ জন, মেডিকেল টেকনিশিয়ান ১ হাজার ৬৫০ জন এবং কার্ডিওগ্রাফার পদে ১৫০ জনসহ মোট ৩ হাজার জনবল নিয়োজিত হয়েছে স্বাস্থ্যখাতে। এতে আরও জানানো হয়, বর্তমানে আরও ২ হাজার নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে।

জুনাইদ আহমেদ পলক তার বক্তৃতায় বলেন, সুরক্ষা নামে একটি অ্যাপস আমরা কয়েকদিনের মধ্যেই চালু করতে পারব। এ অ্যাপসের মাধ্যমে ভ্যাকসিনের নিবন্ধন থেকে শুরু করে ভ্যাকসিন নেয়া মানুষের সব তথ্য সংরক্ষিত থাকবে।

তিনি বলেন, ডিজিটাল সুবিধার কারণে দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সব কার্যক্রম চলমান রয়েছে। অনলাইনের মাধ্যমে আদালতের কার্যক্রম থেকে শুরু করে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম চলমান রয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা