• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

গোপন তথ্য ফাঁস : লন্ডন থেকে নিয়ন্ত্রিত হয় ভিপি নুরের ফেসবুক পেইজ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

দুর্নীতির দায় থেকে বাঁচতে কথিত অসুস্থতার অজুহাতে ২০০৮ সালে বাংলাদেশ ত্যাগ করেন বর্তমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিভিন্ন সূত্রে জানা গেছে, তারেক রহমানের ফর্মুলা অনুসরণ করে ঠিক একই ভাবে নিজেকে অসুস্থ দাবি করে দেশবিরোধী কাজ চালিয়ে যাচ্ছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। ভিপি নুরের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রাক্তন সদস্য মাহফুজুর রহমানের সঙ্গে কথা বলে এমনটি জানা যায়।

মাহফুজুর রহমান বলেন, প্রথম প্রথম নুর ভাইকে সমর্থন দিয়েছিলাম। কিন্তু ধীরে ধীরে বুঝলাম, তিনি শিক্ষার্থীদের স্বার্থ রক্ষার আড়ালে বিএনপির স্বার্থ রক্ষায় ব্যস্ত হয়ে পড়েছেন। নুর ভাই বর্তমানে বিএনপির নেতাদের মতো কথা বলছেন। যার কারণে প্রতিটি সভা-সেমিনারের তার সঙ্গে একাধিক বিএনপি ও শিবির কর্মীদের দেখা যায়। অনেকেই বলছেন বিএনপির এজেন্ডা বাস্তবায়নের জন্যই মূলত কাজ করছেন নুর।

মাহফুজুর রহমান আরো বলেন, আমরা সকলেই জানি-ভিপি নুর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। কিন্তু তিনি যদি এতোই অসুস্থ হন, তবে তার ব্যক্তিগত ফেসবুক পেইজে বিভিন্ন সভা-সমাবেশের ছবি ও স্ট্যাটাস কারা দিচ্ছে? একজন মানুষ অসুস্থ হয়ে নিশ্চয়ই এতো বেশি স্ট্যাটাস ও সভা-সমাবেশের ডাক দিতে পারে না। সঙ্গে বিষয়টি আরো ভালোভাবে পর্যবেক্ষণে তার পেইজ ট্রান্সপারেন্সিতে গেলে দেখবেন, নুরুল হক নুরের পেইজের ১০ জন এডমিন বাংলাদেশের আর বাকি ২ জন লন্ডনের। ফলে আরো বেশি স্পষ্ট হওয়া যায়, নুর বর্তমানে লন্ডনের একটি মহলের ইশারায় রাজনীতি করছেন।

এর আগে ২২ ডিসেম্বর নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর কথিত হামলার পর বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল হাসপাতালে গিয়ে নুর ও তার সহযোগীদের চিকিৎসার যাবতীয় খরচ বহন করার ঘোষণা দিয়েছিলেন। সে সময় গুঞ্জন উঠেছিলো, সাধারণ ছাত্র ঐক্য পরিষদের চিকিৎসা ব্যয় বাবদ এক কোটি টাকা দিয়েছিলো তারেক রহমান।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছিলেন, নুরুল হক নুর বলতে গেলে আমাদের হয়েই কাজ করছেন। আমরা যে কথাগুলো বলতে পারি না, তা নুর বলতে পারে। যার কারণে তার প্রতি এক ধরণের সহমর্মিতা রয়েছে আমাদের। শুনেছি, তার ফেসবুক পেইজও নাকি বিদেশ থেকে নিয়ন্ত্রণ করা হয়। সত্যি বলতে, আমি প্রযুক্তিগত বিষয়গুলো খুব ভালো বুঝি না। যদি নুর এভাবে কথা বলতে থাকে, তবে ভবিষ্যতে আমরা তাকে বিভিন্ন ধরণের সহায়তা দিতে রাজি আছি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা