• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

ধর্ষণে অন্তঃসত্ত্বা ছাত্রীর গর্ভপাত, অতঃপর...

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

বাগেরহাটের চিতলমারীতে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মেয়েটিকে গর্ভপাতও করানো হয়েছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবারটি। গর্ভপাতের পর অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় গুরুতর অবস্থায় মেয়েটিকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে তার পরিবার। এদিকে পুলিশ জানিয়েছে অপরাধীদের ধরতে অভিযানে নেমেছেন তারা।
 

অভিযুক্তের নাম সাধন সরকার। তিনি চিতলমারী উপজেলার শিবপুর ইউনিয়নের বড়বাক গ্রামের রবীন সরকারের ছেলে। সাধন সরকার বিবাহিত তার এক মেয়েও আছে। পেশায় তিনি একজন নির্মাণ শ্রমিক।

ছাত্রীর দিনমজুর বাবা জানিয়েছেন, প্রায় ছয় মাস আগে প্রতিবেশী সাধন সরকার তার মেয়েকে ভয় দেখিয়ে ক্রমান্বয়ে ধর্ষণ করে। মেয়ে বিষয়টি গোপন রাখে। সে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়লেও তারা তা বুঝতে পারেনি। গত রোববার সাধন সরকার, বিপুল বিশ্বাসসহ কয়েকজন তার মেয়েকে নিয়ে গোপালগঞ্জ বেড়াতে যায়। সেখানের একটি ক্লিনিকে গর্ভপাত ঘটানো হয়। ওই দিনবাড়িতে ফিরে মেয়ে অসুস্থ হয়ে পড়ে।

পরে মা ও বাবার কাছে বিষয়টি অবহিত করে। মেয়ের রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় বুধবার দুপুরে হাসপাতালে ভর্তি করে তারা। 

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক জিয়াউল আদনান রুমেল বলেন, 'ওই ছাত্রীকে অন্য কোথাও নিয়ে গর্ভপাত ঘটানো হয়েছে। তার আলামত পাওয়া গেছে। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় প্রয়োজনীয় চিকিৎসা চলছে।'

মেয়েটির স্কুলের প্রধান শিক্ষক নিখিল রঞ্জন হাজরা জানান, অসুস্থ ওই ছাত্রীর জন্য সকল প্রকার সহযোগিতা বিদ্যালয়ের পক্ষ হতে করবেন। তিনি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর শরিফুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘খবর পাওয়া মাত্রই পুলিশ অভিযান শুরু করেছে। মামলার দায়েরের প্রস্তুতি চলছে।’

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা