• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

প্রতিমা বিসর্জনে শোভাযাত্রা না করার আহ্বান

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যে আগামী বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে শারদীয় দুর্গোৎসব। করোনাকালীন পরিস্থিতিতে এবার স্বাস্থ্যবিধি মেনে পূজা করা এবং প্রতিমা বিসর্জনের দিন কোনো প্রকার শোভাযাত্রা না করার আহ্বান জানিয়েছে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট।

সোমবার (১৯ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানায় ট্রাস্ট। এ সময় ট্রাস্টের পক্ষ থেকে কথা বলেন, ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য শ্রী মনোরঞ্জন শীল গোপাল এবং ভাইস চেয়ারম্যান শ্রী সুব্রত পাল।

সভায় ট্রাস্টের পক্ষ থেকে পূজা উদযাপনে কিছু নির্দেশনা দেওয়া হয়। এগুলো হলো- দর্শণার্থীদের জন্য মাস্ক পরে এবং হাত সেনিটাইজ করে পূজা মণ্ডপে প্রবেশ করা, অতিরিক্ত তোরণ ও আলোকসজ্জা না করা, প্রতিটি পূজা মণ্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবকের মাধ্যমে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, বিদ্যুৎ বিভ্রাট মোকাবিলায় মণ্ডপে বিকল্প আলোর ব্যবস্থা রাখা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মেলা বা কোনো প্রকার জনসমাবেশ না করা, পূজা উপলক্ষে কোনো প্রকার আতসবাজি বা পটকা না ফোটানো, প্রতিমা বিসর্জনের দিন কোনো প্রকার শোভাযাত্রা না করা, প্রতিটি মণ্ডপ পরিচালনাকারীদের সার্বক্ষণিক নিকটস্থ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগ রাখা, কোনো প্রকার গুজবে বিভ্রান্ত না হওয়া।

এছাড়া অনাকাঙ্খিত দুর্ঘটনায় দ্রুত থানা অথবা ‘৯৯৯’ নম্বরে যোগাযোগ করা, প্রধানমন্ত্রী আগামী শীতে করোনার দ্বিতীয় ধাপ আসার আশঙ্কায় দেশবাসীকে বার বার যে সতর্ক করছেন তার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সবাইকে সচেতন থাকা ও শারীরিক দূরত্ব বজায় রাখা, কোভিড-১৯ উপলক্ষে মন্ত্রপরিষদ বিভাগ, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারিকৃত গাইডলাইন অনুসরণ করা এবং প্রয়োজনে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের প্রধান কার্যালয়ের ৯৬৭৭৪৪৯ বা ৯৬৬৮০৪৫ নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার সম্মানিত ট্রাস্টির সঙ্গে যোগাযোগ করার জন্যেও ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্রী তপন সেন, অধ্যাপক ড. অসীম সরকার, অ্যাডভোকেট অমিত কুমার সরকার, রেখা রাণী গুণ, রতন দত্ত, উত্তম শর্মা, ববিতা সরকার, অংকুরজিত সাহা প্রমুখ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা