• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবায়িত হচ্ছে-ভূমি সচিব

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রনালয়ের সচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী বলেছেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবায়িত হচ্ছে। সকলের একান্ত প্রচেষ্টা আর শততার কারণে এটি করা সম্ভব হয়েছে। তিনি মঙ্গলবার বিকালে বাগেরহাট জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ফকিরহাটের অর্গানিক বেতাগায়, মহিষ প্রজনন কেন্দ্র সম্প্রসারণ প্রকল্পের ভুমি অধিগ্রহনের ক্ষতি পুরণ প্রদান সম্প্রকিত অনলাইনে সেবা কার্যক্রমের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা আগামীতে দেশের প্রতিটি ইউনিয়নে ১টি করে ভুমি অফিস তৈরী করে জনগণের সেবা দৌঁরগোড়াই পৌঁছায়ে দিব। আগে জনগন সেবা নেওয়ার জন্য সরকারের কাছে যেতো এখন সরকার জনগনকে সেবা দেওয়ার জন্য জনগনের দৌঁরগোড়াই পৌঁছে যাচ্ছে।

এ ধারা অব্যাহত রাখার জন্য জেলা প্রশাসনের প্রতি আহবানও জানান তিনি। জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। বেতাগা ইউনিয়ন পরিষদের সিআইজি ফোরামের সাধারন সম্পাদক মোঃ নাজমুল হুদার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ কামরুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন, সহকারী কমিশনার মোঃ আলীমুজ্জামান মিলন, শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, ৭১টেলিভিশনের জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তী, বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, উন্নয়ন সহযোগী আনন্দ কুমার দাশ, মুক্তিযোদ্ধা অমর চন্দ্র দাশ, জমির মালিকদের মধ্যে মোঃ আজিজুর রহমান ও ভবানী রানী দাশ।

পরে বেতাগা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবনির্মিত ছাত্রীদের চেঞ্জ রুম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপ-সচিব মোঃ দৌলতুজ্জামান খান, মহিষ প্রজনন খামারের ব্যাবস্থাপক ডাঃ মুহম্মদ নজরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রহিমা সুলতানা বুশরা, উপজেলা কৃষি অফিসার মোঃ নাছরুল মিল্লাত, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ পুষ্পেন শিকদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদা দিলরুবা সুলতানা সহ শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি মুক্তিযোদ্ধা সরকারী কর্মকর্তা ও সুশীল সমাজের বিভিন্ন নের্তৃবৃন্দ।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা