• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচন আগামীকাল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

 রাত পোহালেই বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদীয় আসনের উপ-নির্বাচন। শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ।

নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় টহল দিচ্ছে। ভোট কেন্দ্রে ভোটার সামগ্রী পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার (২০ মার্চ) বেলা ১১টায় মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের সামনে থেকে ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে ভোট গ্রহণ সামগ্রী তুলে দেওয়া হয়।

এ সময় উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী, জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ, মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোস্তফা কামালসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বুধবার (১৮ মার্চ) মধ্যরাত থেকে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও তাদের সমর্থকদের প্রচার প্রচারণা শেষ হয়েছে।

দুই উপজেলার গুরুত্বপূর্ণ এই আসনে ১৪৩টি কেন্দ্রে ৩ লাখ ১৬ হাজার ৫১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে এক লাখ ৫৮ হাজার ৭৯১ জন পুরুষ  ও এক লাখ ৫৭ হাজার ৭১৯ জন নারী ভোটার রয়েছেন। সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাঁচজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া ২৩ জন নির্বাহী, দুইজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ২১টি ভ্রাম্যমাণ দল, দশটি স্ট্রাইকিং ফোর্স, ১০ প্লাটুন বিজিবি, দুই প্লাটুন কোস্টগার্ড ও র‌্যাবের ১০টি টিম সার্বক্ষণিক মাঠে থাকবে বলে জানিয়েছেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট-৪ আসনের রিটার্নীং কর্মকতা ইউনুচ আলী।

তিনি বলেন, বাগেরহাট-৪ আসনের অনুষ্ঠিত হতে যাওয়া উপ-নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে নির্বাচন কমিশনের। ১৪৩টি ভোট কেন্দ্রে স্বচ্ছ ব্যালট ব্যাক্স, সিলসহ সব সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। নির্বিঘ্নে ভোট গ্রহণের জন্য আমাদের সব প্রস্তুতি রয়েছে। সকল ভোটরকে সুবিধামত সময়ে ভোট কেন্দ্রে এসে ভোটদানের জন্য অনুরোধ করেন তিনি।

গত ১০ জানুয়ারি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাট-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ি ১৯ ফেব্রুয়ারি আওয়ামী লীগ বিএনপি ও জাপার তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। বিএনপি দলীয় প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের ঝণ ও কর খেলাপি হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল করে নির্বাচন কমিশন। আপিলেও বাতিল হয় কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্র। যার ফলে এই নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা