• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে পাকা ঘর পাচ্ছে ৪৩৭ ভুমিহীন

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ জুন ২০২১  

বাগেরহাটে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে ভূমিহীন অসহায়দের জন্য র্নিমিত ৪‘শ ৩৭টি ঘর। আগামী ২০ জুন সারা দেশের ৫৩ হাজার ঘরের সাথে বাগেরহাটেরও ৪৩৭টি ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরেই নিজের ঘরে উঠবেন ভূমিহীনরা। ইতোমধ্যে ঘরের দলিল সম্পান্ন হওয়ায় আনন্দে আত্মহারা অসহায় মানুষ গুলো।

বাগেরহাট জেলা প্রশাসন সূত্রে জানা যায়, “জমি নাই-ঘর নাই” প্রকল্পের আওতায় বাগেরহাটের ৯টি উপজেলায় ৬৪৮টি পরিবারকে পাকা ঘর র্নিমান করে দেওয়া হচ্ছে। এর মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৯০, রামপালে ৪০, মোরেলগঞ্জে ১৬১, শরণখোলায় ৪, কচুয়ায় ১৮, চিতলমারী ৫০, মোল্লাহাট ৬০, মোংলায় ১২৫ এবং ফকিরহাট উপজেলায় ১০০টি ঘর রয়েছে। এর মধ্যে ৪৩৭টি ঘরের র্নিমান কাজ সম্পন্ন হয়েছে। ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘর উদ্বোধন করবেন।

বাগেরহাট খানজাহান আলী মাজার এলাকায় থাকা প্রতিবন্ধি কোরবান আলীও ঘর পেয়েছেন সদর উপজেলার রনভূমি এলাকায়। তিনি বলেন, স্থায়ী ভাবে মাথা গোজার ঠাইয়ের জন্য অনেকের দারে দারে ঘুরেছি। কোথাও কোন সুবিধা পাইনি। প্রধানমন্ত্রীর কল্যাণে পাকা ঘর পেয়েছি। এজন্য সকলকে ধন্যবাদ।

বাগেরহাট সদর উপজেলার বারইপাড়া এলাকার এসএম তাজ উদ্দিন বলেন, স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে ভাড়া বাড়িতে থাকতাম। স্বল্প আয়ে মাস শেষে ভাড়া দিতে অনেক কষ্ট হত। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি ঘর পেয়েছি, আমি খব খুশি হয়েছি। নতুনভাবে আবার স্বপ্ন দেখছি, সবকিছু নতুন করে শুরু করতে পারব।

শরনখোলা উপজেলার রাজাপুরের সাভার এলাকার ঘর পাওয়া উপকারভোগী মোঃ মতিয়ার মুন্সী , রহিমা খাতুন, আলেয়া বেগম বলেন, আমাদের কোনো জায়গা-জমি, ঘর কিছুই ছিল না। পথে ঘাটেই আমাদের জীবন কাটতো। নিজেদের ঘর হবে কোনোদিন ভাবিনি। ঘর পেয়ে আমরা খুব খুশী। বাকি জীবন এই ঘরেই কাটাতে চাই।

বাগেরহাট সদর উপজেলা র্নিবাহী র্কমর্কতা মুছাব্বেরুল ইসলাম বলেন, সদর উপজেলার ৯০ টি ঘরের র্নিমাণ কাজ সম্পন্ন করেছি। এছাড়া গত বুধবার উপকারভোগীদের দলিলের কাজও সম্পন্ন হয়েছে। এই ঘর গুলোর র্নিমান কাজ শুরু থেকে শেষ র্পযন্ত বিভিন্ন সময় জেলা প্রশাসক পরির্দশন করেছেন। আমরা আশা করছি প্রধানমন্ত্রী ঘর হস্তান্তরের উদ্বোধনের দিন সকল উপকারভোগীদেরকে ঘরে তুলে দিতে পারবো।

বাগেরহাটের জেলা প্রশাসক মুহাম্মদ আজিজুর রহমান বলেন, “জমি নাই-ঘর নাই” প্রকল্পের আওতায় বাগেরহাটে ৪৩৭ টি পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও আধাপাকা ঘর করে দেওয়া হচ্ছে। ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। আমরা ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা