• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে বেকারীতে অগ্নিকান্ড অগ্নিদগ্ধ হয়ে কর্মচারির মৃত্যু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

বাগেরহাট পৌরসভার পিয়াজপট্টি এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত ১১টার দিকে পিয়াজপট্টি এলাকার বাসিন্দা রমেশ সাহার বিস্কুটের কারখানায় (সুমন বেকারীতে) এ অগ্নিকান্ডের ঘটে। খবর পেয়ে বাগেরহাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এদিকে আগুন নেভানোর পর রাত ৩টার দিকে ওই কারখানার দোতালার একটি রুম থেকে মোঃ আজিম (১৫) নামের কারখানার এক শ্রমিকের লাশ উদ্ধার করে বাগেরহাট মডেল থানা পুলিশ। এই অগ্নিকান্ডে ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন রমেশ সাহার ছেলে সুমন সাহা।

বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, বাগেরহাট শহরের পিয়াজপট্টি এলাকায় রমেশ সাহার মালিকানাধীন সুমন বেকারির জ¦ালানি রাখার দোতলার টিনশেড ঘরে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুনের লেহিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস স্থানীয় লোকজন এসে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর পর বেকারির ভেতর থেকে আজিম নামে নামে এক কর্মচারির অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। শনিবার রাতে খাবার খেয়ে আজিম নামে এই কর্মচারি কারখানার জ¦ালানি রাখার ঘরে ঘুমিয়ে ছিলেন। আগুন লাগার পর সে আর ওই ঘর থেকে বের হতে না পারায় অগ্নিদগ্ধ হয়ে তার মৃত্যু হয়েছে। তার মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত কর্মচারী আজিমের বাড়ী বাগেরহাট সদর উপজেলা গোটাপাড়া ইউনিয়নের ভাটসালা গ্রামে।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, কারখানার দোতলার টিনশেডের ঘরে বিপুল পরিমান তুষকাঠ ও কাঠের গুড়ি রাখা ছিল। ওই জ¦ালানি রাখার ঘরে একটি বৈদ্যুতিক মটর ছিলো। প্রাথমিক ভাবে ধারনা করছি ওই মটরের বৈদ্যুতিক সটসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত। অগ্নিকান্ডের পর ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহয়তায় পানি ছিটিয়ে প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা