• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে মুজিব বর্ষে দ্বিতীয় পর্বে ঘর পাচ্ছেন ৬৩১ ভূমিহীন পরিবার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ জুন ২০২১  

বাগেরহাট জেলায় মুজিব বর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে ৬৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হচ্ছে। এরমধ্যে ৪৩৪ টি ঘরের কাজ সমাপ্ত করা হয়েছে। ২২২ টি ঘর নির্মাণ শেষে এমাসেই হস্তান্তর করা হবে। আগামী ২০ জুন সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ‘মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান’ কার্যক্রমের উদ্বোধন করবেন। প্রত্যেক পরিবারকে দেয়া হচ্ছে দুই শতাংশ জমিসহ গৃহের দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ, ডিসিআর কপি ও ঘরের চাবি। বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম শুক্রবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন।

 

জেলা প্রশাসক আরও জানান, মুজিব শতবর্ষে দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। মুজিব শতবর্ষে সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ টি পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়। সেসময়ে বাগেরহাট জেলায় ৪৩৩ টি পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০ টি পরিবারকে এ প্রকল্পের দুই শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হবে। এই প্রকল্পের আওতায় বাগেরহাট জেলায় ‘জমি নেই- ঘর নেই ও জমি আছে- ঘর নেই’ ১৭ হাজার ১৩৮ টি পরিবারকে বাছাই করা হয়েছে। বিশেষ এই প্রকল্পের উপকারভোগী বাছাই নীতিমালা অনুযায়ী অত্যন্ত সতর্কতার সাথে করা হয়েছে। এরপরও কোন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান জেলা প্রশাসক।

 

প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শাহীনুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর মোহাম্মদ শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা