• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে ষাটগম্বুজ ইউনিয়নে বাজেট ঘোষণা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩০ মে ২০২১  

বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নে বাজেট ঘোষনা করা হয়েছে। শনিবার (২৯ মে) সকাল ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও বাঁধন মানব উন্নয়ন সংস্থা এবং দাতা সংস্থা একশন এইড এর সহযোগীতায় ঐতিহ্যবাহি ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে জনঅংশগ্রহণ, অংশিদারিত্ব, সু-শাসন প্রতিষ্ঠা ও উন্নয়নের লক্ষ্যে যুব নারী-পুরুষসহ জনসাধারনের উপস্থিতিতে এ বাজেট ঘোষনা করা হয়।

সভায় বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক শেখ সউফ উদ্দিন, ইউপি সদস্য আফছার উদ্দিন চাকলাদার, শ্রমিকলীগ নেতা শেখ আবু জাফর, ষাটগম্বুজ ইউপি সচিব শেখ শওকাত আলী। সভায় প্রধান অতিথি, আগামী ২০২১-২২ অর্থ বছরের জন্য দুই কোটি ৮৭ লাখ ৭৪ হাজার ৯শ ৩৯ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, বাঁধনের সংকল্প ইয়ূথ গ্রুপের সদস্য শেখ আবু সাঈদ।

এর আগে, ষাটগম্বুজ ইউনিয়নের যুব নারী ও পুরুষ তাদের এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরেন। বাজেট সে বিষয়ে বরাদ্ধ রেখে চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু সেগুলো সমাধানের আশ^াস দেন। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাঁধন এফোরআই প্রজেক্টের পিসি খোন্দকার মুশফিকুল ইসলাম, ইন্সপাইরেটর ওবায়দুল্লাহ আল ইমন। সভায় আগামী অর্থ বছরের অগ্রাধিকার ভিত্তিতে যে সকল উন্নয়ন মূলক প্রকল্প বাস্তবায়ন করা হবে সে বিষয়ে আলোচনা করে চেয়ারম্যন শেখ আক্তারুজ্জামান বাচ্চু রাজস্ব আদায় বৃদ্ধিকরনের তাগিদ দেন। পাশাপাশি তিনি বাল্যবিবাহ বন্ধ ও মাদকের অভিশাপ থেকে যুবসমাজকে রক্ষা করার অঙ্গিকারের মধ্য দিয়ে বাজেট সভার সমাপ্ত ঘোষনা করেন।

 

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা