• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাবার চোখ উপড়ে ফেলার বিচার দাবিতে রাস্তায় দুই শিশুকন্যা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

বাগেরহাটের মোরেলগঞ্জে বাবার ওপর হামলা এবং চোখ উপড়ে ফেলার বিচার দাবি জানাতে মানববন্ধনে দাঁড়ালো দুই শিশু কন্যা। তারা প্রধানমন্ত্রীর কাছে হামলাকারীদের উপযুক্ত বিচারের দাবি জানায়।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) তাদের সঙ্গে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে অংশ নেয় প্রায় এক হাজার নারী-পুরুষ।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, চোখ উপড়ে ফেলা মামলার বাদী এবং রানার বড় ভাই মো. ফারুক হাওলাদার, আওয়ামী লীগ নেতা মোশারেফ হোসেন, মোস্তফা হাওলাদার, খোকন হাওলাদার, মনিরুজ্জামান বিজয়, বাহাদুর খান, খায়রুল ইসলাম বাবু, শাহিদা বেগম, রোকেয়া বেগম, ফরিদা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, লিয়াকত কাজী, রাসেল, শাহজালাল আকনসহ একটি সংঘবদ্ধ জামায়াত ও বিএনপির সন্ত্রাসীরা রাজনৈতিক প্রতিহিংসার কারণে রানাকে নির্মমভাবে মারপিট করে রানার চোখ উপড়ে ফেলেছে। রানার উপর এ ধরণের বর্বোরচিত হামলার সাথে যারা জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তারা। এই সন্ত্রাসীরা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মসজিদের ইমাম হাফেজ সিদ্দিকুর রহমানকে মারধর করে।

প্রত্যক্ষদর্শী আবুবকর সিদ্দিক ও বাদশা জানান, আমরা মোরেলগঞ্জে বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এ্যাড. আমিরুল আলম মিলনের সাথে দেখা করে মটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলাম। শেখপাড়া বাজারে পৌঁছলে দড়ি দিয়ে রাস্তা বেরিকেড দিয়ে আমাদের এলোপাথাড়ি মারধর শুরু করে। এক পর্যায়ে প্রাণ বাঁচাতে খাল সাঁতরে ওপারে যায় রানা। ৫-৬ জন খাল পার হয়ে ওপারে গিয়ে রানাকে ধরে আরও বেশি মারপিট করে। আমরা হামলাকারীদের  সঠিক বিচার চাই।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি দিবাগত রাত ১টার দিকে বাগেরহাট-৪ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিরুল আলম মিলনের সাথে দেখা করে বাড়ি ফেরার পথে উপজেলার শেখপাড়া বাজার এলাকায় পৌছালে আগে থেকে ওৎ পেতে থাকা ১৫-২০ জন রানার উপর হামলা করে। বর্তমানে ঢাকা চক্ষু ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 


মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম জানান, এ ঘটনায় এজাহারে নাম থাকা ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা