• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

‘বিএনপির ত্রাণ বিতরণে বাধা দেওয়ার প্রমাণ পেলে শাস্তি দেব’

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  

বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচিতে বাধা দেওয়া হচ্ছে, এমন তথ্য-প্রমাণ পেলে দোষীদের শাস্তি দেওয়া হবে বলে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। করোনা পরিস্থিতিতে বিএনপির ত্রাণ বিতরণে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তাকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কে বাধা দিয়েছে? কোথায় বাধা দিয়েছে? তথ্য-প্রমাণ দিন। এমন অমানবিক কাজ যারা করছে বা যারা করে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এটা নিঃসন্দেহে শাস্তিযোগ্য অপরাধ। মঙ্গলবার (২১ এপ্রিল) নিজ বাসভবন থেকে পাঠানো এক ভিডিও বার্তায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করার প্রয়োজন সরকারের নেই। তারা নিজেরাই নিজেদের ধ্বংসের জন্য যথেষ্ট। তাদের নেতিবাচক রাজনীতি তাদের ধ্বংস করার জন্য যথেষ্ট। সরকারি ত্রাণ কার্যক্রমে যারা অনিয়ম করছে তাদের আবারও সর্তক করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সরকার কঠোর অবস্থানে। চাল চোরদের ক্ষমা নেই। দলীয় নেতাকর্মীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দ্রুত প্রাপ্যতা অনুযায়ী অসহায় মানুষের তালিকা তৈরি করার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস জনিত সংকট মোকাবিলায় সংক্রমণ রোধ এবং নিয়ন্ত্রণে প্রতিটি মুহূর্ত নিরলসভাবে মনিটর করছেন এবং নির্দেশনা দিচ্ছেন। আমাদের সক্ষমতাও পর্যায়ক্রমে বাড়ছে। করোনা টেস্টের জন্য নির্ধারিত কেন্দ্র সংখ্যা বাড়ানো হয়েছে। টেস্টিং ক্যাপাসিটি প্রতিদিনই বাড়ছে, যদিও এ সমস্যা আজকে সারা দুনিয়াব্যাপী।

তিনি বলেন, সারাবিশ্বেই টেস্টিং ক্যাপাসিটি ও পিপিই সংকট রয়েছে। তারপরেও বাংলাদেশ সীমাবদ্ধতার মধ্যেও প্রতিদিনই টেস্টিং ক্যাপাসিটি বাড়াচ্ছে। আমাদের ফ্রন্ট লাইন ওয়ার্কাররা নিরলসভাবে দিবারাত্রি কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, র্যাব সর্বক্ষণ শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রম সমন্বয়ের নির্দেশ দিয়েছেন। দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী তৃণমূল পর্যায়ে ইউনিয় এবং ওয়ার্ড ভিত্তিক ত্রাণ কমিটি হবে।

ত্রাণ সুবিধা পাওয়ার উপযোগীদের তালিকা দ্রুততার সাথে প্রণয়ন করে প্রশাসনের সাথে সমন্বয় করে ত্রাণ কাজ পরিচালনায় নেতাকর্মীরে আহ্বান জানান তিনি। তালিকা প্রণয়নে কোন প্রকার বৈষম্য করা চলবে না জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দলমত নির্বিশেষে যার যা প্রাপ্য ঠিক সে অনুযায়ী তালিকা প্রস্তুত করতে হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা