• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বিষপানে শাশুড়ির মৃত্যু, গুরুতর অসুস্থ পুত্রবধূ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

বাগেরহাটের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিষপানে চিকিৎসাধীন প্রমিলা মন্ডল (৫০) বুধবার ভোররাত ৪টার দিকে মারা গেছেন। এই খবর শোনামাত্র দিশেহারা হয়ে প্রমিলার পুত্রবধূ সুইটি মন্ডল (২০) শাশুড়ির রাখা বিষের পাত্রে ভুলে পানি পান করে বিপদে পড়েছেন। পুত্রবধূকেও আশঙ্কাজনক অবস্থায় বুধবার সকাল ৬টার দিকে চিতলমারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এই ঘটনার তদন্তে নেমেছে। 

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান মিলন জানান, সুইটির শরীরে বিষ ছড়িয়ে পড়েছে। চিকিৎসা চলছে। এর আগে তার শাশুড়ি বিষপানে মারা গেছে।

চিতলমারী থানার এসআই মো. কামরুজ্জামান জানান, বিষপানে শাশুড়ির আত্মহত্যা ও পুত্রবধূর বিষপানের ঘটনার প্রকৃত কারণ উদ্‌ঘাটনের জন্য পুলিশ কাজ শুরু করেছে। চিতলমারী হাসপাতালে থাকা প্রমিলা মন্ডলের মৃতদেহের সুরতহাল প্রতিবেদন করা হয়েছে। অপরদিকে নাজিরপুর থানা পুলিশ মৃতের বাড়ি পরিদর্শন করেছেন।

শাশুড়ি প্রমিলা ও পুত্রবধূ সুইটির পারিবারিক সূত্র জানায়, প্রমিলার স্বামী গৌরাঙ্গ মন্ডল বার্ধক্যজনিত কারণে সম্প্রতি মারা যায়। এরপর থেকে প্রমিলা কিছুটা মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। মঙ্গলবার দিবাগত রাত অর্থাৎ বুধবার রাত ৩টার দিকে প্রমিলা বাড়িতে থাকা কৃষি-বিষ কুরাটার পানিতে গুলিয়ে খায়। বিষের যন্ত্রণা-চিৎকারে বাড়ির লোকেরা সজাগ হয়। দ্রুত তাকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালের চিকিৎসক প্রমিলাকে মৃত ঘোষণা করেন। এই খবর শোনামাত্র বাড়িতে থাকা প্রমিলার পুত্রবধূ সুইটি মন্ডল দিশেহারা হয়ে পড়ে। সে শাশুড়ির রাখা বিষ মাখা গ্লাসে ভুলে পানি পান করে। তাদের বাড়ি চিতলমারী উপজেলার পূর্ব সীমান্তের পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সামন্তগাতী গ্রামে। পুত্রবধূ সুইটির স্বামীর নাম মিঠুন মন্ডল।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা