• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মেসিকে রেখেই আজ খেলতে যাচ্ছে বার্সেলোনা

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

মেসিকে ন্যু ক্যাম্পে রেখেই আজ ইউক্রেনে খেলতে যাচ্ছে বার্সেলোনা। নাহ! কোনো বিরোধ কিংবা গন্ডগোল নয়, মেসিকে বিশ্রাম দিতেই মূলতঃ এই সিদ্ধান্ত নিলেন কোচ রোনাল্ড কোম্যান।

এমনিতেই পায়ে চোট রয়েছে মেসির। সেটা উপেক্ষা করেই তিনি বিশ্বকাপ বাছাই পর্বের দুটি ম্যাচ খেলতে গেছেন আর্জেন্টিনায়। এরপর বার্সায় ফিরেই খেলতে হয়েছে লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। যদিও সেই ম্যাচে পরাজয়ই বরণ করতে হয়েছে তাদেরকে।

অতিরিক্ত ম্যাচের ধকল কাটিয়ে উঠতে লিওনেল মেসিকে তাই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিলেন ম্যানেজার রোনাল্ড কোম্যান। আজ (মঙ্গলবার) ডায়নামো কিয়েভের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে বার্সার হয়ে তাই মাঠে নামা হচ্ছে না মেসির।

চ্যাম্পিয়ন্স লিগে ‘জি’ গ্রুপে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব জুভেন্টাস।

বার্সা কোচ কোম্যান বলেছেন, ‘আমরা ঠিক করেছি এই ম্যাচে মেসিকে বিশ্রাম দেওয়া হবে। লিও ছাড়াও খেলবে না মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি জং। জাতীয় দলের হয়ে মেসি এবং ফ্র্যাঙ্কি সব ম্যাচেই পুরো ৯০ মিনিট করে খেলেছে। এবার একটু ওদের স্বস্তি দেওয়া প্রয়োজন।’

চলতি মৌসুমে এমনিতেই নিজের সেরা ফর্মে নেই মেসি। এখনও পর্যন্ত বার্সার হয়ে ১১টি ম্যাচ খেলেছেন। কিন্তু কোনোটাতেই নিজেকে ঠিকমত মেলে ধরতে পারেননি। এ কারণেই মূলতঃ কোচ মনে করছেন, মেসির বিশ্রাম প্রয়োজন।

ডায়নামো কিয়েভের বিপক্ষে বার্সা শুধু মেসি নয়, দলে পাচ্ছে না আরও বেশ কিছু খেলোয়াড়কে। জেরার্ড পিকে, সার্জি রবের্তো, রোনাল্ড আরাউজো, স্যামুয়েল উমতিতি, সার্জিও বুস্কেটস এবং আনসু ফাতিকে।

এদিকে মেসি খেলবেন না বলে আরও বেশি সতর্ক ডায়নামো কিয়েভ। দলটির কোচ মিরসিয়া লুকেসকু মনে করেন, মেসি না থাকায় বার্সা আরও বেশি সতর্ক এবং ডিফেন্সিভ হয়ে খেলবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা