• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোল্লাহাটে পুলিশের উপর হামলায় ২ হেফাজত কর্মী গ্রেফতার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২১  

মোল্লাহাটে ওসিসহ ৭ পুলিশের উপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় রাকিন সরদার ও প্রান মোল্লা নামের হেফাজতের দুই কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে মোল্লাহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে পুলিশের উপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় সোমবার রাতে মোল্লাহাট থানার এসআই মো. শাহিনুর রহমান গোলদার বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক ব্যক্তিকে আসামী করে এই মামলা দায়ের করেন।


মামলায় হেফাজতের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মাওলানা মামুনুল হকের মামাতো ভাই আব্দুল্লাহ খোন্দকারকে প্রধান আসামী করা হয়েছে। রাতেই এই ঘটনায় সম্পৃক্ত থাকায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, মোল্লাহাট উপজেলার উদয়পুর আড়ুয়াকান্দি গ্রামের রাকিন সরদার ও ত্রান মোল্লা।

স্থানীয় এলাকাবাসী জানান, হেফাজত নেতা মামুনুল হকের নানা বাড়ি মোল্লাহাটের উদয়পুর গ্রামে। গত ২২ মার্চ তিনি মোল্লাহাটের উদয়পুর গ্রামে একটি মহিলা মাদ্রাসার বাৎসরিক অনুষ্ঠানে যোগদান করেছিলেন। এখানে তাঁর কিছু অনুসারী রয়েছে। মুলত তাঁরাই এই পুলিশের উপর হামলার ঘটনা ঘটিয়েছেন।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, পুলিশের উপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিকজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত দুইজনকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অন্য আসামীদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবার সকালে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে মোল্লাহাট উপজেলা হাসপাতাল মোড়ে মিছিলের প্রস্তুতি নিলে পুলিশ বাধা দেয়। এসময় হেফাজত কর্মীরা পুলিশের উপর হামলা করে। হামলায় মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির, মোল্লাহাট থানার এসআই ঠাকুর দাস, এএসআই লিয়াকত হোসেন, এএসআই বাহারুল ইসলাম, ডিএসবি’র পুলিশ সদস্য শহিদুল ইসলাম, পুলিশ সদস্য সোহাগ মিয়া ও পুলিশ সদস্য নাজমুল ফকির আহত হন। আহত পুলিশ সদস্যদের মোল্লাহাট উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা