• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শ্বাসকষ্ট-জ্বর-বমিতে নড়াইলে যুবকের মৃত্যু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

শ্বাসকষ্ট, জ্বর, পাতলা পায়খানা, গা ব্যাথা ও বমিতে আক্রান্ত হয়ে নড়াইলে শওকত আলী (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) রাত ৯টার দিকে নড়াইল সদর হাসপাতালে তার মৃত্যু হয়। তার লাশ পরিবারের কাছে হস্তান্তরের পর মঙ্গলবার রাতেই দাফন করা হয়েছে।

নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তৌহিদুল হাসান তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

শওকত শহরের দক্ষিণ নড়াইলের ওমর আলীর ছেলে। তিনি এলাকার রূপগঞ্জ বাজারে সুপারির ব্যবসা করতেন।

শওকত আলীর পরিবারের সদস্যরা জানান, শওকতের শরীরে এক সপ্তাহ ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট, গা ব্যাথাসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এরপর ঢাকায় করোনাসংক্রান্ত হটলাইনে ফোন দেয়া হলেও কোনো কাজ হয়নি। ডাক্তার দেখিয়ে ওষুধ সেবন করানো হলেও অবস্থার উন্নতি হয়নি। একপর্যায়ে অবস্থার অবনতি হলে মঙ্গলবার রাতে নড়াইল সদর হাসপাতালে আনা হলে শওকত মারা যান।

জরুরি বিভাগের চিকিৎসক তৌহিদুল হাসান তুহিন জানান, রোগীর শ্বাসকষ্ট ও বমি ছিল। জ্বর মাঝে মাঝে ছিল। হাসপাতালে আনার পর তার মৃত্যু হয়েছে। কীভাবে তার মৃত্যু হয়েছে তা পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয়।

নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর জানান, মৃত শওকত আলীর ব্যাপারে সিভিল সার্জনকে অবগত করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হবে কী-না তা তিনি (সিভিল সার্জন) বলতে পারেন।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাক্তার আব্দুল মোমেনকে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।

জেলা প্রশাসক আনজুমান আরা জানান, দক্ষিণ নড়াইলে ওই ব্যক্তির মৃত্যুর ঘটনায় এলাকায় বাড়তি সর্তকতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে। মৃত শওকত আলীর নমুনা সংগ্রহের প্রয়োজন নেই বলে সিভিল সার্জন জানিয়েছেন।

এ বিষয়ে কেউ আতঙ্কিত না হয়ে করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। জনসচেতনতামূলক কার্যক্রম পুরো জেলাতেই জোরদার করা হয়েছে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা