• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

শ্রীলঙ্কায় চোখ রেখে বাগেরহাট থেকে মিরপুরে রুবেল

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০  

করোনাভাইরাসের প্রকোপে যখন বন্ধ হয়ে গেল ক্রিকেট, তখন রুবেল হোসেন চলে গিয়েছিলেন নিজ জেলা বাগেরহাটে। সেখানেই নদীর পাড়ে ছুটোছুটি করে চেষ্টা করেছেন ফিটনেস ধরে রাখতে। এখন দিন গণনা শুরু হয়েছে শ্রীলঙ্কা সফরের। রুবেলও চলে এসেছেন ঢাকায়। প্রিয় প্রাঙ্গন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এই পেসার শুরু করেছেন অনুশীলন। দৃষ্টি তার শ্রীলঙ্কা সফরে।

বাগেরহাটে থাকার সময় ফিটনেস নিয়ে কাজ করলেও বোলিং অনুশীলনের উপায় ছিল না। মিরপুরে ফিরে তাই স্বস্তি পাচ্ছেন, রোববার অনুশীলনের ফাঁকে জানালেন রুবেল।

“আমাদের দেশে যখন করোনা খারাপভাবে হানা দিচ্ছে, ক্রিকেটারদের তখন কিছুই করার ছিল না। যার যার নিজের জেলায় চলে গিয়েছিলাম। নিজেদের মতো ফিটনেস নিয়ে কাজ করেছি। আমি বাগেরহাটে আমার ফিটনেস নিয়ে কাজ করছিলাম। রানিং করেছি। যেহেতু আমার বাসা নদীর পাড়ে, বালিতেই রানিং বেশি করেছি। বোলিং-ব্যাটিংয়ের সুযোগ পাইনি।”

“করোনা তো আমাদের হাতে নেই। দেশব্যাপী মহামারী আকার নিয়েছে, তারপরও যতটুকু পারা যায় সচেতন থাকার চেষ্টা করেছি, ক্রিকেট বোর্ড থেকে যেভাবে নির্দেশনা দিয়েছে, সেভাবেই ফিটনেস নিয়ে কাজ করার চেষ্টা করেছি।”

দেশের করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হয়নি এখনও। দেশে ক্রিকেট আবার কবে হবে, উত্তর তোলা সময়ের হাতে। তবে তোড়জোর চলছে শ্রীলঙ্কা সফরের। রুবেলও তাই ফিরেছেন ঢাকায়।

শ্রীলঙ্কা সফরে আপাতত শুধু টেস্ট সিরিজই চূড়ান্ত হয়েছে। টেস্ট ক্রিকেটে রুবেলের পারফরম্যান্স বড্ড বাজে। ১১ বছরের ক্যারিয়ারে ২৭ টেস্ট খেলে উইকেট নিয়েছেন মোটে ৩৬টি। সবশেষ গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে রাওয়ালপিণ্ডি টেস্টে ১১৩ রানে নিতে পেরেছিলেন ৩ উইকেট। পাকিস্তানের কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের উইকেট ছাড়া অন্য দুই উইকেট ছিল লোয়ার অর্ডার ব্যাটসম্যানের।

পরে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট থেকে বাদ পড়েন তিনি। এখন তার তাই লক্ষ্য শ্রীলঙ্কা সফরের দলে জায়গা করে নেওয়া। সুযোগ পেলে উজাড় করে দিতে চান নিজেকে।

“২-৩ দিন আগে ঢাকায় এসেছি। গত পরশু থেকে সবার পছন্দের মিরপুরে প্র্যাকটিস শুরু করেছি। মূলত ফিটনেস নিয়ে কাজ করছি। আর বাগেরহাটে যেহেতু বোলিং সেভাবে করতে পারিনি, এখানে বোলিং নিয়ে কাজ করছি। ক্রিকেট বোর্ড থেকে যেভাবে বলা হয়েছে, সবকিছু নিয়ম অনুযায়ী অনুসরণ করছি।”

“আমার মনোযোগ মূলত শ্রীলঙ্কা সিরিজে। লক্ষ্য থাকবে মূলত দলে সুযোগ পাওয়া, পাশপাশি সুযোগ পেলে ভালো খেলার আপ্রাণ চেষ্টা করব। আমি সে অনুযায়ীই অনুশীলন করছি ফিটনেস, বোলিং, স্কিল কিভাবে আরও ভালো করা যায়, সেসব নিয়ে কাজ করছি।”

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা