• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৫ শাওয়াল ১৪৪৩

ষাট গম্বুজ বার্তা

ষাট গম্বুজ মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩ মে ২০২২  

বাগেরহাটে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ন পরিবেশে হাজারো মুসাল্লীর অংশ গ্রহণে ঈদের প্রধান জামাত বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে।নামাজ শেষে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে দেশবাসীর জন্য দোয়া চাইলেন জেলা প্রশাসক।

দক্ষিণাঞ্চলের বৃহত্তম জামাত বাগেরহাটে বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে ৮ টায় এবং সর্বশেষ জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ৮ টায়।বিশ্ব ঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে ঈদের নামাজ আদায় করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মুসল্লী সমাবেত হয়।

প্রথম ও প্রধান জামাতে ইমামতি করেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম শেখ। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন ষাট গম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন মাতব্বর এবং তৃতীয় ও সর্বশেষ জামাতে ইমামতি করবেন বাগেরহাট শহরের সিঙ্গাই জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।

ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাট গম্বুজ মসজিদে ঈদের জামায়াতে মুসল্লীদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিল। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন এ বছর দূর দূরন্ত থেকে হাজার হাজার লোক এসেছে এখানে
আমরা সকলের জন্য নামাজের সুব্যাবস্থা করেছি।

বাগেরহাট যাদুঘর কাস্টোডিয়ান মোঃ জায়েদ বলেন মুসল্লীদের জেন কোন ধরনের সমস্যা না হয় আমরা সে দিকে লক্ষ রেখে কাজ করছি।এখানে মসজিদের ভিতরে ঈদের নামাজ আদায় করতে জায়গায় সল্পতার কারণে বাইরেও নামাজের ব্যাবস্থা করা হয়েছিল।

নামাজ শেষে বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান সকলের উদ্দ্যেশে মাননীপ্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে সকলকে একসাথে মিলেমিশে দেশের স্বার্থে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অনুরোধ জানান। ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি এমনটাই প্রত্যাশা সকলের।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা