• সোমবার ২৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

  • || ১৮ জ্বিলকদ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মুক্তির আগেই ইতিহাস গড়ে ১০০০ কোটির ব্যবসা পুষ্পার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

বলিউডে ২০২৪ সালে মুক্তি পেতে চলা সিনেমাগুলোর মধ্যে আল্লু অর্জুনের ‘পুষ্পা ২: দ্য রুল’ সবচেয়ে প্রতীক্ষিত বলাই চলে। ‘পুষ্পা’ সিনেমার প্রথম কিস্তির পর দ্বিতীয় কিস্তি নিয়েও দর্শক, নির্মাতাদের প্রত্যাশা তুঙ্গে। ফলে সিনেমা মুক্তির অনেক আগেই ব্যবসার নতুন রেকর্ড তৈরি করে ফেলেছে ছবিটি।

জানা গেছে আল্লুর ‘পুষ্পা টু’-এর ওটিটি সত্ত্ব নেটফ্লিক্স কিনেছে ২৭৫ কোটি রুপিতে। এটি বর্তমানে ওটিটি চুক্তি থেকে সর্বোচ্চ আয়কারি ভারতীয় চলচ্চিত্রগুলোর একটি। ওটিটি থেকে সর্বোচ্চ আয় করেছে ‘আরআরআর’ (৩২৫ কোটি)। এরপর আছে কেজিএফ টু’ (৩২০ কোটি)। শাহরুখের ‘জওয়ান’কে সরিয়ে তৃতীয় স্থান দখল করে নিল ‘পুষ্পা টু’। তৃতীয় স্থান থেকে এক ধাপ নেমে চতুর্থ স্থানে আছে ‘জওয়ান’ (২৫০ কোটি)। প্রভাসের ‘সালার’ (১৬২ কোটি) আছে পঞ্চম স্থানে।

ছবির প্রি-বক্স অফিসেই ইতিহাস তৈরি করেছে ‘পুষ্পা: দ্যা রাইজ়’। প্রথম ভারতীয় ছবি হিসেবে ১০০০ কোটির ব্যবসা দিয়ে ফেলেছে এই ছবি। দক্ষিণ ভারতীয় আরও দুই সফল ছবি ‘কেজিএফ চ্যাপ্টার টু’, ‘আরআরআর’ও এই মাইলফলক ছুঁতে পারেনি। 

ছবির হিন্দি ডাবিংয়ের থিয়েট্রিক্যাল সত্ত্বর ব্যবসা নাকি ২০০ কোটি টাকার। দক্ষিণ ভারতের সিনেমা হলে মুক্তির সত্ত্বে ব্যবসা ২৭০ কোটা টাকার। বিদেশ থেকে নাকি ১০০ কোটি টাকার ব্যবসা আসতে পারে ছবির। দেশেই নাকি ব্যবসা করবে ৫৫০ কোটি টাকার। নেটফ্লিক্সের মতো ওটিটি প্ল্যাটফর্মে ‘পুষ্পা: দ্যা রাইজ়’-এর সত্ত্বের মূল্য ২৭৫ কোটি টাকা। অডিও এবং স্যাটেলাইটের সত্ত্ব ৪৫০ কোটি টাকার। ফলে মুক্তির আগেই এই ছবির ব্যবসা ১০০০ কোটি টাকা। যা ভারতীয় সিনেমার ইতিহাসে রেকর্ডই বটে। 

২০২১ সালে বক্স অফিস সাফল্য পায় আল্লু অর্জুন ও রাশমিকা মান্দানা অভিনীত ব্লকবাস্টার সিনেমা ‘পুষ্পা’। পুষ্পরাজের চরিত্রে দর্শকপ্রিয়তা পান আল্লু অর্জুন। তিন বছর পর এবার বড় পর্দায় মুক্তির অপেক্ষায় ‘পুষ্পা টু ’। ‘পুষ্পা টু: দ্য রুল’ ১৫ আগস্ট মুক্তি পাবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা