• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে অপহৃত কলেজ শিক্ষার্থী উদ্ধার, আটক ৬

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৪  

বাগেরহাটে ফেসবুকে প্রেমের ফাঁদে ফেলে মুক্তিপন আদায়ের জন্য অপহরণ করা কলেজ শিক্ষার্থীকে উদ্ধার ও ৬ অপহরণকারীকে আটক করেছে পুলিশ। শনিবার (১৭ ফেব্রুয়ারি) গভীর রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই অপহরণকারীদের উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান।

আটককৃতরা হলেন, সৈয়দ আল হারুণ (২০), মোঃ তানিম হোসেন (২৩), সুজন শেখ (২৫), মোঃ ডালিম ফরাজী (২০), মোঃ সুজন শেখ (২০) ও সেলিম মীর (৫৫)। এদের বাড়ি বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়।

অপহৃত শিক্ষার্থী রবিউল শেখ স্বাধীন বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর এলাকার ওমেদ আলী শেখের ছেলে। সে সরকারি পিসি কলেজের স্নাতক ৩য় বর্ষের শিক্ষার্থী।

পুলিশ জানায়, বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর এলাকার রবিউল শেখ স্বাধীনের সাথে শারমিন আক্তার শিলা নামের একটি ফেসবুক আইডির পরিচয় হয়। ১৬ ফেব্রুয়ারি রাতে জন্মদিনের উপহার নিতে মাইক্রোবাস নিয়ে যাত্রাপুর এলাকায় রবিউলের বাড়ির সামনে আসে শিলা। সেখানে রবিউলকে মাইক্রোবাসে উঠতে বলে শিলা। রবিউল গাড়িতে ওঠার সাথে সাথে ভেতরে থাকা অপহরণকারীরা তার হাত-পা বেধে ফেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া নিয়ে যায়। পরে রবিউলের মুঠোফোন থেকে তার পরিবারকে ফোন করে এক লক্ষ টাকা মুক্তিপন দাবী করে। রবিউলের বাবা অভিযোগ করলে, পুলিশ তাকে উদ্ধার করতে অভিযান শুরু করে। অভিযান চালিয়ে শনিবার (১৭ ফেব্রুয়ারি) গভীর রাতে চিতলমারী উপজেলার শৈলদাহ গুচ্ছগ্রাম থেকে অপহৃতকে উদ্ধার করা হয় এবং পরে একই রাতে পিরোজপুর জেলার নাজিরপুর এলাকা থেকে ৬ অপহরণকারীকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান।

তিনি বলেন, আমরা রবিউলকে উদ্ধার ও অপহরণের সাথে জড়িত ৬জনকে আটক করেছি। এই চক্রের সাথে আরও কিছু লোক জড়িত রয়েছে। যারা বিভিন্ন সহজ সরল মানুষকে ফাঁদে ফেলে মুক্তিপন আদায়ের চেষ্টা করেন। এই চক্রের সাথে আরও যারা জড়িত রয়েছে তাদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। সোস্যাল মিডিয়া ব্যবহার করে প্রেমের সম্পর্ক করার ক্ষেত্রে সবাইকে আরও বেশি সতর্ক হওয়ার পরামর্শ দেন পুলিশের এই কর্মকর্তা।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা