• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

খুলনায় ৪ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ অস্ত্র কারবারি গ্রেফতার

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৩  

খুলনা মহানগর পুলিশের (কেএমপি) সোনাডাঙ্গা মডেল থানার অভিযানে ১টি রিভলবার, ৭ রাউন্ড রিভলবার গুলি, ২টি ১২ বোর শর্টগানের গুলি, ১টি পিস্তল, ৪ টি পিস্তলের ম্যাগজিন, ২ টি কালো রংয়ের ওয়ান শুটার গান, পিস্তলের গুলি ২৩ রাউন্ড, SLR এর গুলি ৩ রাউন্ড উদ্ধারসহ অস্ত্র ব্যবসায়ী আটক হয়েছে। ধৃত আসামী শরিফুল ইসলাম সোহাগ (৩৩) নগরীর ২৫/৩, বি কে রায় রোড বাইলেন নিবাসী মোঃ শহিদুল ইসলাম সাগর ও হামিদা বেগম, দম্পতির ছেলে।

জানা গেছে, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে সোনাডাঙ্গা মডেল থানাধীন একটি টিম বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে এই অভিযান পরিচালনা করা হয়।

সোনাডাঙ্গা মডেল থানাধীন ২৫/৩, বি কে রায় রোড বাইলেনে একজন ব্যক্তি অবৈধ অস্ত্র ও গুলি সহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে যৌথভাবে অভিযানে অংশ নেন ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ), মোহাম্মদ তাজুল ইসলাম, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) এ, জেড, এম তৈমুর রহমান, সোনাডাঙ্গা মডেল থানা অফিসার ইনচার্জ মোঃ মমতাজুল হক, এসআই(নিঃ) অনুপ কুমার ঘোষ, এসআই(নিঃ) রহিত কুমার বিশ্বাস, এসআই(নিঃ) হরষিৎ মন্ডল, এসআই(নিঃ) তৌহিদুর রহমান, এসআই(নিঃ) বিপ্লব কান্তি দাস, এসআই(নিঃ) মাসুম বিল্লাহ, এএসআই(নিঃ) রফিকুল ইসলাম, কং/৬৬৭৫ দীপন রায়, কং/৪৮৫১ মোঃ এসকেন্দার আলী, নারী কং/৫২৮০ ববিতা পারভীন।

সোমবারের অভিযানে আসামীর বসতবাড়ির পূর্ব পাশের রুমের খাটের নিচ থেকে রিভালবার ১টি, গুলি ৭ রাউন্ড, ১২ বোর ভারী কার্তুজ ২টি উদ্ধার হয়।

পরবর্তীতে আসামীর দেওয়া তথ্য ও স্বীকারোক্তি মতে একই দিন রাত সাড়ে ১০টার শেখপাড়া, হক নাসিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিপরীতে আসামীর মাকের্টের পূর্ব পাশের গোডাউন ঘর হইতে ১টি পিস্তল, পিস্তলের ম্যাগজিন ৪টি, পিস্তলের গুলি ২৩ রাউন্ড, ওয়ান শুটারগান ০২টি, ঝখজ এর গুলি ০৩ রাউন্ড উদ্ধার হয়। আসামীর বিরুদ্ধে সোনাডাঙ্গা মডেল থানার মামলা (নং-০৬, তারিখ-০৮/০৯/২০২৩খ্রিঃ, ধারা-The Arms Act এর 19-A) রুজু করা হয়েছে।

সোনাডাঙ্গা মডেল থানা পুলিশ কর্তৃক গ্রেফতারকৃত অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী শরিফুল ইসলাম সোহাগ (৩৩) এর জন্মস্থান মুন্সিগঞ্জ জেলায়। তিনি তার পরিবারের সাথে ছোটবেলা থেকে খুলনায় বসবাস করে আসছেন। খুলনার শেখপাড়ায় তার নিজের এলপিজি গ্যাসের ব্যবসা প্রতিষ্ঠান আছে। মূলত ব্যবসা প্রতিষ্ঠানের আড়ালে তিনি দীর্ষদিন যাবত অবৈধ অস্ত্রের ব্যবসা করে আসছিলেন। গ্রেফতারকৃত আসামী অস্ত্র কোথা থেকে এনেছে কে কে জড়িত আছে তার রহস্য উদঘাটনের জন্য পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে অস্ত্র ব্যবসার মূল উৎস উদঘাটন এবং কোথায় সরবরাহ করার পরিকল্পনা ছিলো এবং তার সাথে অন্য কেউ জড়িত আছে কিনা সে সংক্রান্তে তথ্য সংগ্রহ করা হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা