• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

কানায় কানায় পূর্ণ টুঙ্গিপাড়ার মাঠ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩  

কিছুক্ষণ পরই নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া এলাকার ভোটারদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এজন্য টুঙ্গিপাড়া উপজেলা সদরের সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠ এবং কোটালীপাড়া পৌরসভার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠ সাজানো হয়েছে বর্ণিল সাজে। তোরণ ও ব্যানার-পোস্টারে ছেঁয়ে গেছে সব সড়ক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য জনসভায় যোগ দিতে শুক্রবার বরিশাল থেকে সড়কপথে গোপালগঞ্জ গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে ছোটবোন শেখ রেহানাও তার সঙ্গী হয়েছেন।

শনিবার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩ আসনে নির্ধারিত প্রচার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা নিয়ে গঠিত গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ জানুয়ারি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এজন্য নির্বাচনী প্রচারের জন্য সকালে টুঙ্গিপাড়া এবং দুপুরে কোটালিপাড়ায় দুটি আলাদা নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।

প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া-কোটালীপাড়ায় সাজসাজ রব বিরাজ করছে। ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সড়ক থেকে জনসভার মাঠ, সবখানেই সাজ সাজ রব। ব্যানার, পোস্টার আর তোরনে ছেঁয়ে গেছে চারদিক। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এরইমধ্যে টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠের জনসভাস্থলে মঞ্চ তৈরিসহ সভা সফল করতে সকল ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। সকাল থেকে দলে দলে জনসভায় যোগ দিয়েছেন এলাকাবাসী। ইতোমধ্যে সভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

এদিকে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সেখানেও প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নতুনরূপে সেজেছে পুরো শহর। নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

কোটালীপাড়ায় এর আগে জনসভা করলেও টুঙ্গিপাড়ায় ২০০১ সালের পর নির্বাচনী জনসভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভাস্থলে মঞ্চ তৈরিসহ সকল প্রস্তুতির কার্যক্রম পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর চাচা ও শেখ পরিবারের সিনিয়র সদস্য শেখ কবির হোসেন।

তিনি বলেন, দুই স্থানে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করা হয়েছে। আমরা মনে করছি মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠবে। মাঠে ধারণ ক্ষমতার বাইরেও মানুষ প্রধানমন্ত্রীকে দেখতে আসবে। এবারের নির্বাচনে সবচেয়ে বেশি ভোট দিয়ে শেখ হাসিনাকে সংসদ সদস্য নির্বাচিত করে প্রধানমন্ত্রী করতে অধীর আগ্রহে রয়েছেন ভোটাররা।

উল্লেখ্য, এ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮৬ সাল থেকে নির্বাচন করছেন। তিনি এ পর্যন্ত টুঙ্গিপাড়া-কোটালীপাড়া আসন থেকে ৭ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা