• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মার্কিন প্রশাসনকে কটাক্ষ করে প্রিয়াঙ্কার বক্তব্য

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

যুক্তরাষ্ট্রে পুলিশের গাড়ির ধাক্কায় নিহত হয়েছেন ভারতীয় ছাত্রী জাহ্নবী কান্ডুলা। এ ঘটনাটি ঘটেছে প্রায় নয় মাস আগে। তবে এখনো তরুণীর মৃত্যু নিয়ে সমালোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় এ ছাত্রীর মৃত্যুতে যুক্তরাষ্ট্রের সিয়াটলের এক পুলিশ কর্মীর ঠাট্টার ভিডিও ভাইরাল হতেই টনক নড়ে সে দেশের প্রশাসনের, যা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। এবার সেই ইস্যুতেই প্রতিবাদী আওয়াজ তুলছেন প্রিয়াঙ্কা চোপড়া।

বলিউডের অন্যতম শীর্ষ এ নায়িকা বছরখানেক ধরেই যুক্তরাষ্ট্রেও বেশ জনপ্রিয়। এবার ভারতীয় ছাত্রীর মৃত্যুতে ক্ষেপেছেন প্রিয়াঙ্কা। জানুয়ারি মাসে ঘটে যাওয়া ঘটনা কেন এতদিন পর সংবাদের শিরোনামে এসেছে- এ প্রসঙ্গেও রাগ প্রকাশ করেছেন নায়িকা।

এ প্রসঙ্গে প্রিয়াঙ্কা মার্কিন প্রশাসনের বিরুদ্ধে কটাক্ষ করে কথা বলেছেন। তিনি বলেন, ‘এটা ভীষণ আতঙ্কের যে ৯ মাস আগে ঘটে যাওয়া এমন একটি মর্মান্তিক ঘটনা এখন প্রকাশ্যে এসেছে। এটাও তো একজনের জীবন! কেউ তার মূল্য দিল না!’

২০২১ সালে পড়াশোনার জন্য আমেরিকায় যান দুর্ঘটনায় নিহত জাহ্নবী কান্ডুলা। চলতি বছরের ডিসেম্বরেই ডিগ্রি পাওয়ার কথা ছিল। তবে তার আগেই গত ২৩ জানুয়ারি মাসে মার্কিন পুলিশের গাড়ির ধাক্কায় মৃত্যু হয় তরুণীর।

ঘাতক গাড়িটি চালাচ্ছিলেন কেভিন নামের এক পুলিশ কর্মী। কেভিনের গাড়িতে ধাক্কা লেগে ছাত্রীর মৃত্যু হলেও বিতর্কের কেন্দ্রে আরেক পুলিশ কর্মী ড্যানিয়েল।

সিয়াটেল পুলিশ অফিসার্স গিল্ডের ভাইস প্রেসিডেন্ট ড্যানিয়েল অডেরারকে খতিয়ে দেখতে বলা হয়েছিল যে দুর্ঘটনার সময় গাড়ি চালক কেভিন নেশাগ্রস্ত ছিলেন কি না। পরে এ বিষয়ে ড্যানিয়েল পুলিশ গিল্ডের সভাপতির সঙ্গে ফোনে কথা বলেন, যা তার বডি ক্যামেরায় রেকর্ড হয়। সেই ভিডিওই বর্তমানে ভাইরাল হওয়ায় বিপাকে পড়েছেন তিনি।

ওই ভিডিওতে জাহ্নবীর মৃত্যু নিয়ে ড্যানিয়েলকে ঠাট্টা করতে শোনা যায়। গিল্ড সভাপতি মাইক সোলানকে ড্যানিয়েল বলেন, ‘২৬ বছর বয়স, খুব গুরুত্বপূর্ণ নয়। আমজনতা। শুধু একটা চেক লিখে দিলেই হবে। ১১ হাজার ডলারই যথেষ্ট।’ মানুষের জীবনের কোনো মূল্য না দেওয়ায় এবার প্রিয়াঙ্কা চোপড়া ক্ষেপেছেন।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা