• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৪  

বিএনপির নির্বাচন ব্যবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা এখন গণতন্ত্রের জন্য আন্দোলন করে। যারা গণতন্ত্রের ‘গ’ ও বুঝে না। তাদের আন্দোলন নাকি গণতন্ত্রের জন্য। অথচ তারা আন্দোলনে মানুষ পুড়িয়ে মারে। গণতন্ত্রের ‘গ’ কেন, তারা গণতন্ত্র বানানও করতে পারবে না।

রোববার (১৪ জানুয়ারি) কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

নির্বাচনের আগে যারা জ্বালাও-পোড়াও করেছে তাদের ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এসব ঘটনায় যারা হুকুম দিয়েছে, খুঁজে বের করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

শেখ হাসিনা বলেছেন, নির্বাচনের মাধ্যমে দেশের জনগণের জয় হয়েছে। এ জয় গণতন্ত্রের জয়, দেশের জনগণের জয়। দেশ ও জাতির জন্য কাজ করে যাওয়াই আমার লক্ষ্য। তখনই দেশের উন্নয়ন হয়েছে যখন আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

করোনা পরবর্তী সময় এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরবর্তী জিনিসপত্রের দাম বেড়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী খাদ্যের দাম বেড়েছে। সামনে আরও বাড়বে। আমাদের দেশেও বেড়েছে। কিন্তু আমাদের মাটি উর্বর, আমাদের মানুষ আছে। এক ইঞ্চি জমি যেন অনাবাদ না থাকে। জমি চাষ থেকে শুরু করে হাস, মুরগি, গরু, ছাগল যে যা পারেন পালন করবেন। আমাদের খাদ্য আমাদের উৎপাদন করতে হবে।

শেখ হাসিনা বলেন, শুধু টাকা খরচের জন্য নয়, প্রকল্প ফলপ্রসূ ও মানুষের উপকারে আসে কি না, সে বিষয়ে কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। কিছু মানুষ সরকারের উন্নয়নের সমালোচনা করেই যাচ্ছে। তবে সরকার তাদের কথায় কর্ণপাত না করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে। আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা বোধ নিয়ে কাজ করে যেতে হবে। অনেক দেশই ভাবতে পারেনি যে ১৫ বছরে বাংলাদেশের এত উন্নয়ন হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা