• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

রামপালে এক গৃহবধুর কাছে চাঁদা দাবীর অভিযোগ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

রামপালে এক ব্যক্তির বিরুদ্ধে অখ্যাত এক অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশ ও মাদক দিয়ে ফাঁসিয়ে দেওয়ার ভয়ভীতি প্রদান করে লাখ টাকার চাঁদা দাবীর অভিযোগ পাওয়াগেছে। অভিযোগকারী গৃহবধু সালমা বেগম কোন প্রতিকার না পেয়ে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন।

গত ০৭/ডিসেম্বর রামপাল থানায় একটি লিখিত এজাহার দায়ের করায় প্রতিপক্ষ সাংবাদিক পরিচয় দানকারী আবু রাসেল বাপ্পি গৃহবধু সালমা বেগম ওরফে সালেহাকে হুমকি ও ভয়ভীতি অব্যাহত রেখেছেন। অভিযোগ ও খোজ খবর নিয়ে জানাগেছে, উপজেলার বর্ণি গ্রামের ইদ্রীস আলীর কন্যা ও ফরহাদ হোসেনের স্ত্রী সালমা বেগমকে গৌরম্ভা গ্রামের এনায়েত হোসেনের পুত্র আবু রাসেল বাপ্পি দীর্ঘদিন ধরে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। এতে রাজি না হওয়ায় র‌্যাবের সোর্স, পুলিশের সোর্স ও পত্রিকায় সংবাদ প্রকাশের ভয়ভীতি প্রদান করে ১লক্ষ টাকা চাঁদা দাবী করেন। এতে ও রাজি না হওয়ায় মাদক দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি প্রদান করেন।

এঘটনায় ওই গৃহবধু স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গাজী গিয়াস উদ্দিনসহ গন্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করেন। এতে আরও ক্ষিপ্ত হয়ে দৈনিক সুন্দরবন নামক একটি নামসর্বস্ব অনলাইন পত্রিকায় ওই গৃহবধুর ছবি সহ মনগড়া একটি সংবাদ প্রকাশ করেন। ওই সংবাদে গৃহবধুর কোন বক্তব্য ছাপা হয়নি এবং পুলিশের ও কোন বক্তব্য নেই। এঘটনায় ক্ষুদ্ধ হয়ে ওই গৃহবধু রামপাল থানায় একটি এজাহার দায়ের করেন। রামপাল থানা পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও অজ্ঞাত কারনে গত এক সপ্তাহের মধ্যে কোন ব্যবস্থা গ্রহন না করায় উল্টো ওই বাপ্পি তাকে আবারও হুমকি দিচ্ছেন বলে গৃহবধু সালমা বেগম দাবী করেন।

এ ব্যপারে অভিযুক্ত আবু সালেহ বাপ্পির কাছে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন। তার কাছে জানতে চাওয়া হয় দৈনিক সুন্দরবন অনলাইন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক আপনি? তিনি ওই পত্রিকাটিতে সংবাদ পাঠান বলে স্বীকার করে বলেন, সালমার বিরুদ্ধে অভিযোগ আছে তাই নিউজ করেছি। বাপ্পির কাছে জানতে চাওয়া হয় আপনি বিভিন্ন অসামাজিক কার্যকলাপের সাথে লিপ্ত রয়েছেন এ বিষয় আপনার বক্তব্য কি? বিষয়টি তিনি অস্বীকার করেন। এ বিষয়ে রামপাল থানার ওসি মোঃ দেলোয়ার হোসেনের কাছে জানতে চাইলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা