• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

বাগেরহাটে শেখ তন্ময়ের উদ্যোগে অক্সিজেন ব্যাংক চালু

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ১ জুলাই ২০২১  

হটলাইনে ফোন করি অক্সিজেন পৌঁছে যাবে আপনার বাড়ি” এই স্লোগান নিয়ে বাগেরহাট অক্সিজেন ব্যাংকের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে এই জরুরি সেবা চালু করা হয়। বাগেরহাট পুরাতন কোর্ট মসজিদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান।

 

এসময়, বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিককল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ বখসী, বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক নাহিয়ান সুলতান আল ওশানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

 

সংষদ সদস্য শেখ তন্ময়ের অর্থায়নে ৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে এই সেবা কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবে জেলা ছাত্রলীগের কর্মীরা। হটলাইন নাম্বার-০১৮৮৬-৩০৫৩০৯ এ ফোন করলে ছাত্রলীগের কর্মীরা মুমূর্ষ রোগীর বাড়িতে অক্সিজেন পৌছে দিবেন। এজন্য বাগেরহাট জেলা ছাত্রলীগের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে প্রয়োজনের তাগিদে এই কার্য ক্রমে আরও ৫০টি অক্সিজেন সিলিন্ডার যুক্ত হবে বলে জানিয়েছেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন।

 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, গেল বেশ কয়েখদিন যাবত সারা দেশে সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। বাগেরহাটও এর ব্যতিক্রম নয়। যার ফলে সারা দেশে কঠোর লকডাউন চলছে। এই অবস্থায় মানুষ চাইলেই সহজে হাসপাতালে আসতে পারবে না। তাই এই যে বাড়ি-বাড়ি অক্সিজেন পৌছে দেওয়ার উদ্যোগ নিয়েছে, তাতে মুমূর্ষ রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণ হবে। এসব কার্যক্রম তখনই সফল হবে যখন বাগেরহাটের মানুষ সচেতন হবে।

 

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় যে উদ্যোগ নিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। আমরা এই উদ্যোগর সফল বাস্তবায়ন দেখতে চাই। এই উদ্যোগের ফলে বাগেরহাটের মানুষ অক্সিজেনের অভাবে মারা যাবে না।

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা