• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ষাট গম্বুজ বার্তা

মোংলায় সিঅ্যান্ডএফ কর্মচারীদের ওপর গুলির নির্দেশের অভিযোগ

ষাট গম্বুজ টাইমস

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

গুলি করার নির্দেশ দেওয়ার অভিযোগে প্রধান নিরাপত্তা কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন মোংলা বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মচারীরা। বৃহস্পতিবার দুপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী তাদের ওপর গুলি করার নির্দেশ দেন বলে অভিযোগ করেন কর্মচারীরা। তারা ৭২ ঘণ্টার মধ্যে প্রধান নিরাপত্তা কর্মকর্তাকে অপসারণের দাবি জানান।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা নৌ কন্টিনজেন্ট সদস্যদের মোতায়েন করা হয়। এরপর কর্মচারীরা তার কার্যালয় ছেড়ে বাইরে এসে বিক্ষোভ করতে থাকেন। এ ঘটনায় মোংলা বন্দরের জেটিতে দুপুর ২টা থেকে কাজ বন্ধ রয়েছে।

প্রধান নিরাপত্তা কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভমোংলা বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন লিটন জানান, প্রতিদিনের মতো তাদের কর্মচারীরা (জেটি সরকার) বন্দর জেটিতে কাজে প্রবেশ করতে চাইলে বাধা দেন নিরাপত্তা কর্মীরা। কাজে আসা কর্মচারীরা অ্যাপ্রোন (পোশাক) পরে আসেনি এ জন্য তাদের প্রবেশে বাধা দেওয়া হয়। কর্মচারীরা এমন নিয়ম শুনে আপত্তি করলে তাদের গুলি করার নির্দেশ দেন প্রধান নিরাপত্তা কর্মকর্তা। এ সব ঘটনায় ক্ষুব্ধ হয়ে জেটি সরকাররা তার কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় প্রধান নিরাপত্তা কর্মকর্তা তার কার্যালয়ের ভেতরে অবস্থান করছিলেন।

তবে এ বিষয়ে প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী বলেন, ‘আমি কিছুই জানি না।’ অফিসে অবরুদ্ধ আছেন কিনা, জানতে চাইলে তিনি আবারও ‘আমি কিছুই জানি না’ বলেই ফোন কেটে দেন।

মোংলা বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের (কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং) সভাপতি মো. সুলতান হোসেন খান প্রধান নিরাপত্তা কর্মকর্তার বিচার চেয়ে বলেন, ‘মোংলা বন্দর যেখানে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে, সেখানে আমরা এখন কাজ করতে পারছি না। আমাদের দুই জন কর্মচারীকে গুলি করে মেরে ফেলার নির্দেশের ঘটনার বিচার না হওয়া পর্যন্ত মোংলা বন্দরের সব ধরনের কাজ বন্ধ থাকবে।’

ষাট গম্বুজ বার্তা
ষাট গম্বুজ বার্তা